Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০২০

করোনা : শেকৃবিতে পরীক্ষা বন্ধ, সমাবেশ নিষিদ্ধ

করোনা : শেকৃবিতে পরীক্ষা বন্ধ, সমাবেশ নিষিদ্ধ

ঢাকা, ১৫ মার্চ- বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে রোববার বেলা ১১টায় এক সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানানো হয়। করোনা ভাইরাস নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশে আপাতত নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বিদেশ থেকে আগত কোনো শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উন্মুক্তভাবে ঘুরাফেরা না করে তাকে নিজ বাসায় কোয়ারেন্টাইন থাকার জন্য অনুরোধ করা হয়। এছাড়া দেশ-বিদেশের তাবলীগ দল বিশ্ববিদ্যালয়ের মসজিদে অবস্থান না করার বিষয়টি তদারকি করার জন্য সংশ্লিষ্ট মসজিদ কমিটিকে অনুরোধ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, প্রক্টর ড. মো. ফরহাদ হোসাইন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কোনো সদস্যের সর্দি-কাশি, জ্বর, গলাব্যথাসহ কোনো উপসর্গ দেখা দিলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের পরামর্শ ও চিকিৎসা সেবা গ্রহণের জন্য বলা হয়েছে। এছাড়াও কর্তৃপক্ষ বেশকিছু পদক্ষেপ নিয়েছে। পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে- করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট আকারে প্রচার করা, এছাড়া বিভিন্নস্থানে পরিষ্কার করার বিভিন্ন হ্যান্ডস্যানিটাইজার রাখার ব্যবস্থা করা হবে।

এ পর্যন্ত বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত বিশ্বে ১ লাখ ৫৬ হাজার ৫৬৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৫ হাজার ৮৩৬ জন।

বাংলাদেশে এ পর্যন্ত ৫ জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। এরমধ্যে প্রথম আক্রান্ত তিনজন সুস্থ হয়েছেন। নতুন করে করোনাআক্রান্ত দু’জনও ভালো আছেন বলে জানিয়েছে আইইডিসিআর।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ মার্চ

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে