Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৭ মে, ২০২০ , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০২০

চাঁপাইনবাবগঞ্জে বন্দর বন্ধ, কোয়ারেন্টাইনে ১৯০

চাঁপাইনবাবগঞ্জে বন্দর বন্ধ, কোয়ারেন্টাইনে ১৯০

চাঁপাইনবাবগঞ্জ, ১৫ মার্চ- চাঁপাইনবাবগঞ্জে ভারত ফেরত ১৯০ জনকে হোম কোয়ারেনটাইনে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। রোববার দুপুর ২টা পর্যন্ত ৩২ জন ভারতীয় নাগরিকসহ ১৫৮ জন বাংলাদেশি নাগরিককে এ পরামর্শ দেওয়া হয়। 

এছাড়া সোনামসজিদ স্থলবন্দরসহ অন্যান্য বন্দর দিয়ে আসা সব পাসপোর্টধারীদের হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা: জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনাভাইরাস প্রতিরোধে সোনামসজিদ বন্দর ব্যবহারকারী সবাইকে  ভালোভাবে চেকআপ করছে ৩ সদস্যের একটি মেডিকেল টিম। ভারতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় গত ৩ দিন থেকে ভারত থেকে আসা সসব পাসর্পোটধারী যাত্রীর পুরো ঠিকানা সংরক্ষন করা হচ্ছে। সেই সঙ্গে সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, সোনামসজিদ বন্দরে ভারত থেকে আসা সব পন্যবাহী ট্রাকচালক ও এর সহকারীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। পাশাপাশি রহনপুর শুল্ক স্টেশনে ভারত থেকে আসা ট্রেনচালক,সহকারী ও ব্যবস্থাপকদের অস্থায়ী মেডিক্যাল টিম স্বাস্থ্য পরীক্ষা করছে।

সিভিল সার্জন বলেন, সদর হাসপাতালে ৪টি ও ৫ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২ টি করে ১০টি আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। 

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরেউপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সারওয়ার জাহান এক সংবাদ সম্মেলনে জানান, সম্প্রতি ভারত সফর করায় ভারত ফেরত ৪ জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে একজনভারতীয় ও তিনজন বাংলাদেশি নাগরিক। তিনি আরো জানান ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ টি আইসোলেশন বেড তৈরি রয়েছে। পরিস্থিতির অবনতি হলে চাঁপাইনবাবগঞ্জ টির্চাস ট্রেনিং ইন্সিটিউটের একটি ভবনও প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে রোববার বেলা ১টা থেকে ভারতীয় মোহদীপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ পাসপোর্টধারী সব ধরনের যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে। তবে বন্দরের আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে।

সূত্র : সমকাল
এম এন  / ১৫ মার্চ

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে