Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৩-২০১১

বর্ষসেরা ইউটিউব ভিডিও রেবেকা ব্লাক’র ‘ফ্রাইডে’

বর্ষসেরা ইউটিউব ভিডিও রেবেকা ব্লাক’র ‘ফ্রাইডে’
নিউইয়র্ক, ২১ ডিসেম্বর: পছন্দের চেয়ে অপছন্দের সংখ্যাই বেশি। কিন্তু তারপরও দর্শক বিবেচনায় বর্ষসেরা ইউটিউব ভিডিও নির্বাচিত হয়েছে রেবেকা ব্লাক’র ‘ফ্রাইডে’। অনলাইন ভিডিও শেয়ার জায়ান্ট ইউটিউবে চলতি বছরে ১৮ কোটি বার দেখা হয়েছে ১৪ বছর বালিকার গাওয়া এই ভিডিও সংটি।

বুধবার সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল ইনকরপোরেশন এ তথ্য জানিয়েছে। তথ্যমতে, ফ্রাইডের পরেই রয়েছে আল্টিমেট ডগটিজ। আর তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে স্যাটারডে নাইট লাইভ।   

তবে এতোসব ভিডিও ক্লিপের ভিড়ে রেবেকা’র ‘ফ্রাইডে’র শীর্ষস্থান লাভ বিস্ময়কর হলেও মোটেই নাটকীয় নয়।

কেননা প্রকাশের পর গানটি নিয়ে টুইটারে টুইটস এর সংখ্যায় জাপানের সুনামীকে অতিক্রম করে প্রথম স্থান দখল করেছিল চলতি বছরের মার্চের প্রথম সপ্তাহে। গানটির বিতর্ক কোনো বিশেষ দৃশ্যায়নের কারণে নয়, স্রেফ লিরিকস নিয়ে। ছুটির দিন উপভোগ করা নিয়ে নানা কথকতা ছিলো এখানে।  

অবশ্য গানটি রিলিজ হওয়ার পর থেকেই বিতর্ক জন্ম নেয়নি। ‘Comedy Central’ ব্লগে ব্লাকের গানটি নিয়ে ‘Songwriting Isn't For Everyone’  শিরোনামে একটি পোস্ট প্রকাশের পরই শুরু হয় আলোচনা-সমালোচনা। ব্লগপোস্টে পরের ঘন্টায় ইউটিউবে গানটিতে হুমড়ি খেয়ে পড়ে ভার্চুয়াল দুনিয়ার বাসিন্দারা। ঘণ্টায় রেকর্ড করা হয় আড়াই কোটি হিট। আর ১০ ফেব্রুয়ারিতে আপলোড করা গানটিতে বর্তমানে হিট সংখ্যা রেকর্ড হয়েছে ১৮ কোটি।

এদিকে সম্প্রতি গুগলের অমিত সিঙ্ঘাল তার ব্লগ পোস্টে আগেই এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। লেখেছিলেন, “সাইতগাইস্টের সাহায্যে আমরা সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ব্যবহৃত টার্ম নির্বাচন করছি। নিরীক্ষায় দেখা গেছে টার্মসটির ব্যবহার ২০১১ সালে ক্রমে বৃদ্ধি পেয়ে চলেছে।”

দেখা গছে বিশ্বজুড়ে বছরময় ইউটিউব তারকা রেবেকা ব্ল্যাকের ‘ফ্রাইডে’ টার্মসটি ব্যবহার করে অনুসন্ধান চালানো হয়েছে সবচেয়ে বেশি বার।

ওই ব্লগপোস্টে তিনি গুগল সার্চে সবচেয়ে বেশি ব্যবহৃত অনুসন্ধানের টার্মসগুলোর একটি তালিকা উপস্থাপন করেছিলেন।

তালিকানুযায়ী চলতি বছরটিতে  গুগল সার্চে সবচেয়ে বেশি অনুসন্ধানের তালিকায় ছিলো জাস্টিন বিবার তবে দ্রুত বর্ধনশীল অনুসন্ধানের তালিকায় শীর্ষে ছিলো রেবেকা’র ব্লাক। আর এবার সেই দ্রুতবর্ধনশীল ব্লাকই হয়ে গেলো বর্ষসেরা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে