Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৮-২০২০

কুমিল্লা ১৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

হাবিবুর রহমান


কুমিল্লা ১৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

কুমিল্লা, ০৮ মার্চ- কুমিল্লায় প্রায় ১৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (৮ মার্চ) সকালে কুমিল্লা-১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কম্পাউন্ডে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। গত ১ বছরে উদ্ধারকৃত মাদকদ্রব্যর মোট বিজিবির গত ১ বছরে ১৪ কোটি ৬৮ লাখ৭৯ হাজার ১৭৭ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে।

মুজিব বর্ষের দৃঢ় শপথ ‘মাদক-চোরাচালান করবো রোধ’, ‘মুজিব বর্ষের অঙ্গীকার সুরক্ষিত রাখিব বর্ডার’ ও ‘সবাই মিলে দেশকে ভালোবাসি, মাদককে না বলি’ এই মূলমন্ত্র হৃদয়ে ধারণ করে এবং মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ‘সীমান্তে অতন্দ্র প্রহরী’ খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘন্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) তাদের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে। কুমিল্লা ব্যাটালিয়ন কর্তৃক আটককৃত বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংসকরণের জন্য গতকাল ৮ মার্চ রবিবার একটি ‘মাদকদ্রব্য ধ্বংসকরণ ও জনসচেতনতামূলক অনুষ্ঠান’ এর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার। কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি, পিএসসি সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনসিসি কুমিল্লার পরিচালক লে. কর্নেল সালাহ উদ্দিন মুরাদ, কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম পিপিএম বারসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্কুল/কলেজ এর শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিজিবি সূত্রে জানা যায়- ভারতীয় সীমান্তে গত ১ জানুয়ারি ২০১৯ হতে ৩১ জানুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত উদ্ধারকৃত ভারতীয় মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এর মধ্যে ফেন্সিডিল ১৫’শ ৩৬৭ বোতল যার মূল্য ৬১ লাখ ৪৬ হাজার ৮০০ টাকা, ভারতীয় গাঁজা ৬২৫.২৮২ কেজি যার মূল্য ২১ লাখ ৮৮ হাজার ৪৮৭ টাকা, ভারতীয় বিভিন্ন প্রকার হুইস্কি ৮ হাজার ৯’শ১৫ বোতল যার মূল্য ১ কোটি ৩৩ লাখ ৭২হাজার ৫’শ টাকা, বিভিন্ন প্রকার বিয়ার ৪’শ ৯৭ বোতল র ১ লাখ ২৪ হাজার ২৫০ টাকা, ইয়াবা ট্যাবলেট যার মূল্য ৭৪ হাজার ৬’শ ২ পিস ২ কোটি ২৩ লাখ ৮০ হাজার ৬’শ টাকা, যৌন উত্তেজক ট্যাবলেট ১ লাখ ৩০ হাজার ২’শ ৬৪টি যার মূল্য ১ কোটি ৩০ লাখ ২৬ হাজার ৪’শ টাকা, বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ ট্যাবলেট ৩৭ লাখ ৮০ হাজার ১’শ ৭২টি যার মূল্য ৮ কোটি ৯২ লাখ ১৫ হাজার ৭’শ ৪০ টাকা। বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ সিরাপ ৮’শ৩৬ বোতল যার মূল্য ৩ লাখ ৩৪ হাজার ৪’শ টাকা, ইপ্রাভেন্ট সলিউশন ৯’শ টি যার মূল্য ৯০ হাজারসহ মোট ১৪ কোটি ৬৮ লাখ ৭৯ হাজার ১’শ৭৭ টাকা।

অনুষ্ঠানের সভাপতি অধিনায়ক লেঃ কর্নেল মো. গোলাম ফজলে রাব্বি, পিএসসি অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সূত্র : বিডি২৪লাইভ
এম এন  / ০৮ মার্চ

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে