Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৭-২০২০

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ শুরু

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ শুরু

ঢাকা, ০৭ মার্চ - বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হলো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদল্যায় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। ঐতিহাসিক ৭ মার্চের এই আয়োজনে শনিবার সাইক্লিং ও ম্যারাথনে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

সকালে রাজধানীর হাতিরঝিলে ম্যারাথন দিয়ে শুরু হয় এই চ্যাম্পিয়নশিপ। ম্যারাথনে ছেলেদের বিভাগে স্বর্ণ জিতেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আল আমিন, রৌপ্য জিতেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের তরিকুল ইসলাম ও ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাজ্জাদ।

মেয়েদের ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবিহা আলম সোহা, রৌপ্য জিতেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মারজিয়া আফরিন এবং ব্রোঞ্জ জিতেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হামিদা আক্তার জেবা।

সাইক্লিংয়ে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইফুল ইসলাম রাসেল, রানারআপ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সায়েম ও তৃতীয় হয়েছেন প্রাইম ইউনিভার্সিটির সানোয়ার। সাইক্লিংয়ে মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাজনীন জাহান, রানারআপ গণবিশ্ববিদ্যালয়ের সাবিনা খাতুন এবং তৃতীয় ডেল্টা ইউনিভার্সিটির নিশাত আনজুম।

পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে। ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে লড়ছেন প্রায় ৬ হাজার শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন।

অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে এবার নতুন করে যোগ হচ্ছে দাবা ও কাবাডি। সব মিলে ৬৮৭টি পদকের জন্য লড়ছেন ক্রীড়াবিদরা। একটি বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়নের স্বীকৃতি। আর একজন করে পুরুষ ও নারী খেলোয়াড় পাবেন সেরার পুরস্কার। দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে হবে এবারের প্রতিযোগিতা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ মার্চ

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে