Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (44 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-৩০-২০১১

বিমানের হজ ফ্লাইট শুরু, শেষ হবে ১০ ডিসেম্বর

বিমানের হজ ফ্লাইট শুরু, শেষ হবে ১০ ডিসেম্বর
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হজ ফ্লাইট শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনবিষয়ক মন্ত্রী জি এম কাদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধন করেন। উদ্বোধনী ফ্লাইটে ৫০৩ জন হজযাত্রী বিমানের ভাড়া করা জাম্বো জেটে করে জেদ্দার উদ্দেশে রওনা দেন।
বিমান সূত্রে জানা যায়, চলতি হজ মৌসুমে ৩৬ হাজার ২২৫ জন হজযাত্রী পরিবহনের জন্য বিমান কর্তৃপক্ষ প্রধানত একটি জাম্বো জেট ও একটি ডিসি-১০ উড়োজাহাজ ব্যবহার করবে। পাশাপাশি ঢাকা-জেদ্দা-ঢাকা রুটের প্রতিদিনের নিয়মিত ফ্লাইটেও হজযাত্রীরা জেদ্দা যাবেন। হজের জন্য বিমান সম্প্রতি একটি বোয়িং-৭৪৭ জাম্বো জেট উড়োজাহাজ ইজারা নিয়েছে। এর আসন সংখ্যা ৫০৫টি। অন্যদিকে বিমানবহরের নিজস্ব যে ডিসি-১০ উড়োজাহাজ দিয়ে হজ ফ্লাইট চালানো হচ্ছে, তার আসন সংখ্যা ৩১০টি। বিমান কর্তৃপক্ষ এ বছর ৯০টি হজ ফ্লাইট ও সমানসংখ্যক ফিরতি হজ ফ্লাইটসহ মোট ১৮০টি ফ্লাইট পরিচালনা করছে। জেদ্দাগামী হজ ফ্লাইট শেষ হবে আগামী ৩১ অক্টোবর। ফিরতি হজ ফ্লাইট আগামী ১০ নভেম্বর শুরু হয়ে ১০ ডিসেম্বর শেষ হবে। সরকারি ব্যবস্থাপনায় মোট তিন হাজার ৭৭০ জন হজযাত্রীর সবাইকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিবহন করছে। পাশাপাশি সাউদিয়া, নাস, এমিরেটস, গালফসহ বেশ কয়েকটি বিদেশি এয়ারলাইনস হজযাত্রী পরিবহন করবে। বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ তিন হাজার ২৩৪ জন হজ পালন করবেন। বিমান সূত্রে জানা যায়, গতকাল দুপুর ১টায় দ্বিতীয় হজ ফ্লাইটটি জেদ্দার উদ্দেশে রওনা দেয়। গতকাল মোট চারটি ফ্লাইটে এক হাজার ৬০০-র বেশি হজযাত্রী বিমানের ফ্লাইটে সৌদি আরব পেঁৗছেছেন।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে