Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১২ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২২-২০১১

টরন্টোতে বাংলাদেশ সেন্টারের উদ্যোগে বিজয় দিবসসের অনুষ্ঠান

টরন্টোতে বাংলাদেশ সেন্টারের উদ্যোগে বিজয় দিবসসের অনুষ্ঠান
গত ১৮ই ডিসেম্বর, রবিবার বাংলাদেশ সেন্টার ও কমিউনিটি সার্ভিসেস’র আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল বিজয় দিবসের অনুষ্ঠান ‘বিজয়ের ৪০ বছর’।  অনুষ্ঠানের শুভসূচনা ঘোষনা করেন বাংলাদেশ সেন্টার ও কমিউনিটি সার্ভিসেস এর সভাপতি হাসিনা কাদের। ‘বিজয়ের ৪০ বছর’ শীর্ষক এই অনুষ্ঠানে ছিল মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রপ্রদর্শনী, স্মৃতিচারন এবং কবিতা ও সংলাপ। বাংলাদেশ আর্ট সোসাইটি অব নর্থ আমেরিকা প্রতিষ্ঠানের কর্মকর্তা বৃন্দের আঁকা মুক্তিযুদ্ধ বিষয়ক ছবি সকল অনুষ্ঠানে এক ভিন্ন মাত্রা যোগ করেছে বলে উপস্থিত দর্শকরা মতামত ব্যক্ত করেন। ১৯৭১ সালের ২৫শে মার্চ কাল রাত্রি থেকে ১৬ই ডিসেম্বরের বাংলার সবুজ জমিনে রক্তিম লাল সূর্য্যের সকাল পর্যন্ত নানা সময়ের সৃতির পাতা খুলে কথা বলেন মিসেস হামিদ বেগম  ও কামাল আহমেদ।
কবিতা ও সংলাপে অংশগ্রহন করেন মেহরাব রহমান, মৌমধুবন্তি, মেরী রাশেদিন, বাবু বাবুনি, আসিফ আহম্মেদ, মারজিয়া আফরোজ, সুমন মালেক, ইশরাত জাহান লতা, ও প্রনোবেশ পোদ্দার।
‘জিহ্বায় উচ্চারিত প্রতিটি সত্য শব্দ কবিতা’ বলেই কবিতার মূর্ছনায় বার বার আবেগ আপ্লুত হয়ে পড়েছিলেন দর্শক ও শ্রোতা সকল।
সূমন মালেক ও শান্তার কন্ঠে স্বাধীন বাংলা বেতারের জাগরনী গান ও শ্রোতার হৃদয় স্পর্শ করে এবং উজ্জীবিত করেছে বলেই অনেক শ্রোতাই সমস্বরে গানের সাথে একাত্ততা ঘোষনা করেন।
বিজয়ের ৪০ বছর শির্ষক বিজয় দিবসের এই অনুষ্ঠানের গ্রন্থনায় ছিলেন কৃষিবিদ প্রনোবেশ পোদ্দার ও সহযোগী ছিলেন ইশরাত জাহান লতা।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে