Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৭-২০২০

টেলিটকের সেবা নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ

টেলিটকের সেবা নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি - রাষ্ট্রায়ত্ত মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। সরকারি অবকাঠানো ব্যবহার করারও পরও এই প্রতিষ্ঠানটি দিন দিন দুর্বল হয়ে পড়ায় কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন। এর নেটওয়ার্ক আরও শক্তিশালী করার পাশাপাশি সম্প্রসারণের সুপারিশ করেন তারা।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ডাক, টেলিযোযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, মো. নুরুল আমিন, জাকিয়া পারভীন খানম ও অপরাজিতা হক বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ সাংবাদিকদের বলেন, দেশের অন্যান্য মোবাইল কোম্পানির চেয়ে টেলিটকের নেটওয়ার্ক এখনও অনেক দুর্বল। রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠানটির অনেক দূর এগিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বাস্তবে তা ঘটেনি। এজন্য সংসদীয় কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন। বৈঠকে মোবাইল নেটওয়ার্ক শক্তিশালী করা ছাড়াও তা বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, বৈঠকে হাইটেক পার্কের বিভিন্ন প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। আইটি ভিলেজের জন্য বরাদ্দ ৪৭ একর ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া কিছু সংখ্যক প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানকে পরীক্ষামূলকভাবে ডিজিটালাইজড (আধুনিকায়ন) করা, দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সেবা উন্নতকরণ এবং টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণের বিষয়ে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের বিষয়ে পরবর্তী বৈঠকে বিস্তারিত কর্মপরিকল্পনা উপস্থাপনের সুপারিশ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে