Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৬-২০২০

‘ভারতের অভ্যন্তরে ধর্মনিরপেক্ষ শক্তির উত্থান হওয়া উচিত’

‘ভারতের অভ্যন্তরে ধর্মনিরপেক্ষ শক্তির উত্থান হওয়া উচিত’

ইসলামাবাদ, ২৭ ফেব্রুয়ারি- ভারতের অভ্যন্তরে ধর্মনিরপেক্ষ শক্তির উত্থান হওয়া উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানি প্রেসিডেন্ট আরিফ আলভি।

নয়া দিল্লিতে মসজিদে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে তিনি বলেন, আমি মনে করি যে এই ধরনের বর্বরোচিত কাজের বিরুদ্ধে ভারতের অভ্যন্তরে ধর্মনিরপেক্ষ শক্তির উত্থান হওয়া উচিত।
মঙ্গলবার সিএএ বিরোধী ও এর পক্ষে সমর্থনকারীরা নয়া দিল্লির অশোক নগরে একটি মসজিদে আগুন দেয়। এ ঘটনায় ওইদিন গভীর রাতে টুইট বার্তায় নিন্দা জানান তিনি। খবর ডন অনলাইনের।

টুইট বার্তায় তিনি লেখেন, আরেকটি অপমানজনক কাজের রুপ দেয়া। একটি মসজিদ ভাঙচুর করা!এটি মনে হয় মুসলিমদের বাবরি মসজিদের ভাঙচুরের কথা মনে করিয়ে দেওয়া।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় মসজিদ ভাঙচুর চালাচ্ছে সংঘর্ষে অংশ নেয়া হিন্দুরা। মসজিদের মিনারে উঠে মাইক খুলে ফেলছে। মিনারটির উপরে উঠে হনুমান ও ভারতীয় পতাকা লাগাচ্ছে। মোবাইলে ধারণ করা ওই ভিডিওতে শোনা যায় ‘জয় শ্রি রাম’ ও ‘হিন্দুকা হিন্দুস্তা‘। ছড়িয়ে পড়া ওই ভিডিওটি সংবাদ সংস্থা এএফপি ভেরিফায়েড করেছে বলে প্রতিবেদনে প্রকাশ করা হয়।

ভারতে নাগরিকত্ব সংধোশনী আইন পাশের পর থেকেই এর বিরোধীতা করে আসছে বিশেষ করে মুসলিমরা। এর অংশ হিসেবে রোববারও আন্দোলন চলতে থাকে। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দুইদিনের ভারত সফরকে কেন্দ্র করে সোমবার ও মঙ্গলবার সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিশেষ করে মঙ্গলবার উত্তরপশ্চিম নয়া দিল্লিতে হিন্দু ও মুসলিমদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ছড়িয়ে পড়ে। আজ বুধবার পর্যন্ত এ সংঘর্ষে নিহত বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছে প্রায় ২ শতাধিক।

আর/০৮:১৪/২৭ ফেব্রুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে