Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৪-২০২০

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত এক বাংলাদেশির পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত এক বাংলাদেশির পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার

সিঙ্গাপুর, ২৪ ফেব্রুয়ারি- সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি শ্রমিকের পরিবারকে ১০ হাজার মার্কিন ডলার দিচ্ছে দেশটির বেসরকারি সংস্থা মাইগ্রেন্ট ওয়ার্কার্স সেন্টার (এমডব্লিউসি)। গত ৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের ৪২তম ব্যক্তি হিসেবে তিনি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হন। দেশটির কাকি বুকিত নামক এলাকায় অবস্থিত দ্য লিও ডরমেটরিতে বাংলাদেশি ওই শ্রমিকের চিকিৎসা চলছে। 

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অভিবাসী শ্রমিকদের সুরক্ষায় কাজ করা এমডব্লিউসির সঙ্গে মিলে ৩৯ বছর বয়সী ওই শ্রমিকের নিয়োগদাতা প্রতিষ্ঠান ওয়াই-কে ইনোভেশন্স এবং লিও ডরমেটরি পরিচালনাকারী মিনি এনভায়রনমেন্ট সার্ভিসেস এই আর্থিক সহায়তা দিচ্ছে। টেলিগ্রাফিক ব্যাংকিং ব্যবস্থায় এই অর্থ বাংলাদেশে তার পরিবারের কাছে পাঠাবে তারা।

আজ সোমবার এমডব্লিউসি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে দেওয়া এক পোস্টে জানায়, ‘যেহেতু তিনি একমাত্র উপাজর্নক্ষম ব্যক্তি, তাই তার পরিবার এখন একটি সঙ্কটময় সময় পার করছে।’ মূলত এই সঙ্কটের মুহূর্তে পরিবারের দৈনন্দিন ব্যয় নির্বাহের জন্য অনুদান দেওয়া হয়েছে।

এমডব্লিউসি ফেইসবুক বার্তায় জানায়, তারা এখন কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি পাবে। আক্রান্ত শ্রমিকের পরিবার যাতে জরুরি কেনাকাটা এবং দৈনন্দিন খরচ চালাতে পারে সেজন্যই এই ১০ হাজার ডলার সহায়তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি।

সিঙ্গাপুরে ওই শ্রমিকসহ আরো চার জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর তার খরচ মেটাচ্ছে সিঙ্গাপুর সরকার। অভিবাসী শ্রমিকদের কল্যাণে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দিয়ে যাওয়ারও আশ্বাস দিয়েছে বেসরকারি এই সংস্থাটি।

সূত্র : কালের কণ্ঠ
এন কে / ২৪ ফেব্রুয়ারি

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে