Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ এপ্রিল, ২০২০ , ২১ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২২-২০২০

ওয়াজ মাহফিলে ফুরাডান দিয়ে বানানো চা খেলেন ১৩ জন!

ওয়াজ মাহফিলে ফুরাডান দিয়ে বানানো চা খেলেন ১৩ জন!

মানিকগঞ্জ, ২২ ফেব্রুয়ারি - মানিকগঞ্জে একটি ওয়াজ মাহফিলে ভুল করে কীটনাশক (ফুরাডান) দিয়ে বানানো চা পান করে ১৩ জন মুসল্লি অসুস্থ হয়ে পড়েছেন। শুক্রবার রাতে সাটুরিয়া উপজেলার বালিয়াটি ইউনিয়নের ভাঙ্গাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। এতে ক্ষুব্ধ হয়ে স্থানীয়রা চা দোকানদারকে ওই চা পান করালে তিনিও অসুস্থ পড়েন। অসুস্থ সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে চিকিৎসকরা জানিয়েছেন সবাই শঙ্কামুক্ত।

জানা গেছে, উপজেলার ভাঙ্গাবাড়ি এলাকার যুব সমাজের উদ্যোগে ঈদগা মাঠে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। ওই ওয়াজ মাহফিলে অস্থায়ী চায়ের দোকান দেন স্থানীয় মুন্নাফ আলী নামে এক ব্যক্তি। রাত সাড়ে ৯টার দিকে তার দোকানে চা পাতা শেষ হয়ে গেলে বাড়িতে আনতে যান। এসময় ভুল করে তিনি বাড়ি থেকে চা পাতার বদলে ফুরাডানের প্যাকেট নিয়ে এসে গরম পানিতে ঢেলে দেন। সেই পানি দিয়েই চা বানিয়ে সবাইকে খাওয়ান। এ চা পান করে ওয়াজ শুনতে আসা ১২ জন মুসল্লি এক সঙ্গে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের উদ্ধার করে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

পরে চা বিক্রেতা মুন্নাফকে মারধর করে তাকেও ওই চা পান করানো হয়। এতে তিনিও অসুস্থ হয়ে পড়লে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বালিয়াটি ইউনিয়নের চেয়ারম্যান মো. রুহুল আমীন জানান,ভুল করে চায়ের সঙ্গে ফুরাডান পান করে চা দোকানিসহ ১৩ জন অসুস্থ হওয়ার বিষয়টি তিনি শুনেছেন। অসুস্থরা শঙ্কামুক্ত বলেও তিনি জানান।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মনিরুজ্জামান জানান, অসুস্থরা সবাই চা পান করার পর বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে। তবে এটিকে আমরা খাদ্য বিষক্রিয়া বলি। কি ধরনের বিষক্রিয়া হয়েছে তা পরীক্ষা ছাড়া কিছু বলা যাবে না। ১৩ জনের মধ্যে আটজন বর্তমানে সুস্থ্। বাকি পাঁচজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ ফেব্রুয়ারি

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে