Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২১-২০২০

ভারতকে কাঁপাল অভিষিক্ত এক ‘দানব’

ভারতকে কাঁপাল অভিষিক্ত এক ‘দানব’

ওয়েলিংটন, ২২ ফেব্রুয়ারি - তার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। গড়পড়তা যেকোনো স্বাভাবিক উচ্চতার মানুষ তার সঙ্গে কথা বলতে হলে, ঘাড় বেশ উঁচু করেই বলতে হয়। ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কারস্বরুপ ভারতের বিপক্ষে সুযোগ পেয়েছেন আন্তর্জাতিক মঞ্চে খেলার। দুই ওয়ানডেতে আহামরি কিছু না করলেও, তাকে সমীহ করেই খেলেছিল ভারতের ব্যাটসম্যানরা।

তবে টেস্ট ক্রিকেটে এসে রীতিমতো ভারতকে কাঁপিয়ে ছেড়েছেন নিউজিল্যান্ডের ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার ‘দানব’ কাইল জেমিসন। ডানহাতি এ পেসারের গতিতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে খুব একটা সুবিধা করতে পারেনি সফরকারীরা।

দলে টিম সাউদি, ট্রেন্ট বোল্টদের মতো পরীক্ষিত বোলাররা থাকায় স্বভাবতই নতুন বল দেয়া হয়নি জেমিসনকে। ফলে নিজের অভিষেক টেস্টে প্রথমবারের মতো বোলিংয়ের জন্য তাকে অপেক্ষা করতে হয় ১২তম ওভার পর্যন্ত। পরে বৃষ্টিবিঘ্নিত দিনে তাকে করানো হয় ১৪ ওভার। আর তাতেই নিজের নাম শিরোনামে বসিয়ে নিয়েছেন জেমিসন।

ওয়েলিংটনে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। যেখানে ৫ উইকেট হারিয়ে ১২২ রানের বেশি করতে পারেনি বিরাট কোহলির দল। জেমিসন ১৪ ওভারে ৩৮ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট।

তবে জেমিসন আক্রমণে আসার আগেই ভারত শিবিরে প্রথম আঘাত হানেন সাউদি। ইনিংসের পঞ্চম ওভারে তিনি সরাসরি বোল্ড করে দেন ভারতের সম্ভাবনাময় তরুণ ওপেনার পৃথ্বি শ’কে। আউট হওয়ার আগে ১৮ বলে ১৬ রান করেন শ। দলের রানও তখন ঠিক ১৬।

দ্বিতীয় উইকেটে প্রাথমিক ধাক্কা সামাল দেয়ার মিশনে নেমে পড়েন অপর ওপেনার মায়াঙ্ক আগারওয়াল এবং চেতেশ্বর পুজারা। দুজনের জুটিটা এগোয় ১৬তম ওভার পর্যন্ত। নিজের প্রথম ওভার থেকেই পুজারার কঠিন পরীক্ষা নিতে থাকেন জেমিসন। শেষতক তাকে সাজঘরে পাঠান ব্যক্তিগত তৃতীয় ওভারে।

দলীয় ৩৫ রানের মাথায় জেমিসনের করা ডেলিভারি মিড অনে খেলতে গিয়ে বাইরের কানায় লাগান পুজারা। উইকেটের পেছন থেকে সেটি লুফে নিতে কোনো ভুল করেননি উইকেটরক্ষক বি জে ওয়াটলিং। টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের আনন্দে ভাসেন দানব জেমিসন।

উজ্জীবিত জেমিসন আঘাত হানেন নিজের পরের ওভারেও, এবার তার শিকার প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলি। অফস্টাম্পের বাইরে ফুল লেন্থের ডেলিভারি স্ট্রেইট ড্রাইভ খেলার চেষ্টা করেছিলেন কোহলি। পুজারার মতো তারও লাগে ব্যাটের বাইরের কানায়। প্রথম স্লিপে দাঁড়িয়ে সহজেই কোহলির বিদায় ঘণ্টা বাজিয়ে দেন রস টেলর।

পরে দিনের শেষ আঘাতটাও হানেন জেমিসন। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে পাঠান হানুমা বিহারীকে। ২০ বল খেলে ৭ রান করা বিহারীও বাইরের কানায় লেগে ধরা পড়েন উইকেটরক্ষকের হাতে। এর আগে ৩৪ রান করা মায়াঙ্ক আগারওয়ালকে আউট করেন ট্রেন্ট বোল্ট।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে