Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২১-২০২০

চীনে করোনাভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে ২২৫০

চীনে করোনাভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে ২২৫০

বেইজিং, ২২ ফেব্রুয়ারি - চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা ২২৫০ জনে দাঁড়িয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) এক দিনেই ১১৮ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বেইজিং জানিয়েছে, ১১০৯ জন নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

সব মিলিয়ে চীনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ৪৬৫ জনে। আর অন্তত ২৬টি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৭০০ ছাড়িয়ে গেছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে শুক্রবার আমিরাতে নতুন করে এক বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আক্রান্তদের সর্বাত্মক সেবা দেয়া হচ্ছে। তাদের ভাইরাসের পরিমাণ স্থিতিশীল অবস্থায় থাকায় ভয়ের কারণ নেই।

এছাড়া সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির (বয়স ৩৯) অবস্থা ‘খুবই সঙ্কটাপন্ন’ বলে নিশ্চিত করেছে দেশটির বাংলাদেশ হাইকমিশন।

হাইকমিশন বলেছে, বৃহস্পতিবার ওই রোগীকে ১৪ দিনের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। কোভিড১৯-এ আক্রান্ত হওয়ার আগে তিনি শ্বাসযন্ত্রের সংক্রমণ, কিডনি সমস্যা ও নিউমোনিয়াতে ভুগছিলেন বলে জানিয়েছে কমিশন।

এদিকে, দক্ষিণ কোরিয়ায় এক দিনেই নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। প্রথমবারের মতো সংক্রমণ ধরা পড়েছে ইসরায়েল এবং লেবাননে।

প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে ইরানের আধা ডজন শহরে, মৃত্যু হয়েছে আরও দুইজনের। নতুন রোগীর সংখ্যা বেড়েছে ইতালি ও জাপানেও। জাপানের উপকূলে একটি প্রমোদতরীতে ছয়শর বেশি মানুষকে রাখা হয়েছে কোয়ারেন্টিনে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ ফেব্রুয়ারি

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে