Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২১-২০২০

আশরাফুল-রাজ্জাকদের ফাইনালে বিশ্বজয়ী তামিম, টেস্টের হাসান

আশরাফুল-রাজ্জাকদের ফাইনালে বিশ্বজয়ী তামিম, টেস্টের হাসান

ঢাকা, ২১ ফেব্রুয়ারি - জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছিলেন দুই অনভিষিক্ত ক্রিকেটার ইয়াসির আলি রাব্বি এবং হাসান মাহমুদ। আশা করা হয়েছিল, দুজনেরই অভিষেক হয়ে যাবে এই ম্যাচটিতে।

কিন্তু সে আশা সত্যি হলো না। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার অপেক্ষাটা বেড়ে গেলো ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের। কেননা ম্যাচের আগেরদিনই তাকে স্কোয়াড থেকে ছেড়ে পাঠিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল খেলতে।

আগামীকাল (শনিবার) একইসঙ্গে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট এবং বিসিএল ফাইনাল ম্যাচ। পাঁচদিনের ফাইনাল ম্যাচটিতে লড়বে ইয়াসির রাব্বি, হাসান মাহমুদদের পূর্বাঞ্চল ও আব্দুর রাজ্জাক, নুরুল সোহানদের দক্ষিণাঞ্চল।

তৃতীয় রাউন্ডের অঘোষিত সেমিফাইনাল ম্যাচে জোড়া সেঞ্চুরি করে দলকে ফাইনালে তুলেছিলেন ইয়াসির রাব্বি। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলা হবে না তার। কেননা রাব্বিকে রাখা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের জন্য। তবে ছেড়ে দেয়া হয়েছে তার সতীর্থ পেসার হাসানকে।

রাব্বি-হাসানের সঙ্গে পূর্বাঞ্চলে ছিলেন অফস্পিনার নাইম হাসানও। রাব্বির জোড়া সেঞ্চুরির ম্যাচে দুই ইনিংসে ১৩ (৮+৫) উইকেট নিয়েছিলেন নাইম। তবে তিনিও খেলতে পারবেন না ফাইনালে, থাকবেন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে।

এদিকে পূর্বাঞ্চলে ইয়াসির রাব্বির পরিবর্তে নেয়া হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশকাপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিম। মূলত জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করার পুরস্কার হিসেবেই সুযোগ পেয়েছেন জুনিয়র তামিম। একই ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান আলআমিন জুনিয়র আছেন দক্ষিণাঞ্চলের স্কোয়াডে।

এছাড়া টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ ও আলআমিন হোসেনও রয়েছেন দক্ষিণাঞ্চলের স্কোয়াডে, রুবেল হোসেন সুযোগ পেয়েছেন রুবেল হোসেন। একই দলে আছেন ইমরুল কায়েস, মোহাম্মদ আশরাফুলরা।

দক্ষিণাঞ্চল স্কোয়াড: আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, শামসুর রহমান শুভ, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ, তাসামুল হক।

পূর্বাঞ্চল স্কোয়াড: মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান তামিম, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজিব, রনি চৌধুরি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে