Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২১-২০২০

একমাত্র ক্রিকেটার হিসেবে বিরল রেকর্ডটা গড়ে ফেললেন টেলর

একমাত্র ক্রিকেটার হিসেবে বিরল রেকর্ডটা গড়ে ফেললেন টেলর

ওয়েলিংটন, ২১ ফেব্রুয়ারি- বিরল রেকর্ডটি অপেক্ষাতেই ছিল রস টেলরের জন্য। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই ম্যাচের সেঞ্চুরি, আজ সকালের আগ পর্যন্ত কেউ এ নজির গড়তে পারেনি। আজ সকালে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশে নাম ওঠার সঙ্গে সঙ্গেই প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে রেকর্ডটি গড়ে ফেললেন কিউই ব্যাটসম্যান রস টেলর।

টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি। তিন ফরম্যাটেই ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলে বিরল রেকর্ড গড়লেন অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেলর। এই রেকর্ডে তিনিই বিশ্বের প্রথম ক্রিকেটার। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০ ম্যাচ খেলে ফেলেছিলেন আগেই। শুক্রবার বেসিন রিজার্ভে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নিজের শততম টেস্ট ম্যাচ খেলতে নামলেন টেলর। একইসঙ্গে বিরল কৃতিত্বের অধিকারী হলেন তিনি।

আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সি গায়ে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যানও তিনি। একইসঙ্গে দুই ফরম্যাট মিলিয়ে তার ৪০টি সেঞ্চুরি (টেস্টে ১৯টি, ওয়ানডেতে ২১টি) কিউই ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক। ছেলে এবং মেয়েকে সঙ্গে নিয়ে আজ বেসিন রিজার্ভে মাঠে নামেন বর্তমান নিউজিল্যান্ড স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যানটি।

শুধু তাই নয়। জেমিসনের ডেলিভারিতে প্রথম স্লিপে দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিজের শততম টেস্টে এদিন তালুবন্দি করেন টেলর।

উল্লেখ্য, গত মাসে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেই নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন টেলর। পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে দেশের জার্সি গায়ে ২৩১ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২১ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে