Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২০-২০২০

পুলওয়ামায় এনকাউন্টার, নিহত ৩ হিজবুল জঙ্গি

পুলওয়ামায় এনকাউন্টার, নিহত ৩ হিজবুল জঙ্গি

নয়া দিল্লী, ২০ ফেব্রুয়ারি- পুলওয়ামায় ফের এনকাউন্টার। নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত তিন হিজবুল মুজাহিদিন জঙ্গি। নিহতদের মধ্যে একজন হিজবুলের এক কম্যান্ডার। গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে যায় সেনা। জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাবে ৩ জঙ্গি নিহত।

সূত্র মারফত ত্রালের শেরাবাদে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তা বাহিনী। পুলিশের সঙ্গে যৌথভাবে সেখানে অভিযানে যায় সেনা। সেনা-পুলিশ যেতেইএলাকায় আগে থেকে লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি ছুড়তে শুরু করে। জঙ্গিদের পালটা জবাব দিতে শুরু করে সেনা। সেনার গুলিতে ঘটনাস্থলেই তিন জঙ্গি নিহত হয়। এরপরই প্রকাশ্যে আসে জঙ্গিদের পরিচয়। নিহত তিন জঙ্গিই হিজবুল মুজাহিদিনের সদস্য বলে জানতে পেরেছে পুলিশ। নিহত ৩ জঙ্গির একজন ছিল কম্যান্ডার।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত তিন জঙ্গিই স্থানীয় বাসিন্দা। তাদের নাম জেহাঙ্গীর ওয়ানি, রাজা মকবুল ও সাদাত। ওয়ানি ও মকবুলেরর বাড়ি ত্রালে। সাদাতের বাড়ি অনন্তনাগের বীজবেহরায়। জঙ্গিঘাঁটি থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে বেশ কিছু আগ্নেয়াস্ত্রও।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর উপত্যকার বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর উপর নতুন করে হামলার ছক কষেছে জঙ্গিরা। একইভাবে যে কোনও ধরনের হামলা রুখতে তৎপর রয়েছে সেনাবাহিনীও। ভূস্বর্গের বিভিন্ন এলাকায় টহলদারি বাড়িয়েছে সেনা। একইসঙ্গে সোর্স মারফত খবর পেয়ে বিভিন্ন এলাকায় চলছে অভিযান।

পুলওয়ামায় এনকাউন্টারের পরেই থমথমে এলাকার পরিস্থিতি। গোটা এলাকা ঘিরে রেখেছে সেনা। ঘরবন্দি এলাকার বাসিন্দারাও। এলাকায় আরও কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা তা দেখতে জোরদার তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশ।

আর/০৮:১৪/২০ ফেব্রুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে