Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৯ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২০-২০২০

‘ভাবল না, এ ভার আমি বইতে পারব কিনা’

ইউসুফ সোহেল


‘ভাবল না, এ ভার আমি বইতে পারব কিনা’

ঢাকা, ২০ ফেব্রুয়ারি- ‘ও যে দিন পৃথিবীতে আসে, দিনটি ছিল বৃহস্পতিবার। যেদিন সবাইকে কাঁদিয়ে চলে গেল- সে দিনটিও ছিল বৃহস্পতিবার। বলতে পারেন, এখন এই দিনে আমরা তার জন্মদিন পালন করব, না মৃত্যুদিন? পৃথিবীতে সবচেয়ে ভারী বস্তু - বাবার কাঁধে সন্তানের লাশ। সবাইকে ছেড়ে গিয়ে সেই ভারী বস্তুটাই ও আমার কাঁধে দিয়ে গেল। একটুও ভাবল না, এই ভার আমি বইতে পারব কিনা।’

গতকাল বুধবার লালবাগের শেখ সাহেব বাজার রোডের বাসায় সন্তানের ছবির দিকে তাকিয়ে কথাগুলো বলছিলেন চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে মারা যাওয়া রেহনুমা তারান্নুম দোলার বাবা দলিলুর রহমান দুলাল। পাশেই কাঁদছিলেন মা সুফিয়া রহমান আর ছোট বোন মালিহা মেহরিন নুসা।

চুড়িহাট্টার অদূরেই হাজী রহিম বক্স লেনের ৪১/১ নম্বর ভবনের চারতলার একটি ফ্ল্যাটে মা শামসুন্নাহার, বাবা জসিমউদ্দিন, ছোট ভাই সাহিদুল ইসলাম সানি ও সামি জাবের শুভর সঙ্গে থাকতেন বৃষ্টি। কথা হয় তার ছোট ভাই শুভর সঙ্গে। সে জানায়, ঘটনার দিন জলদি ফিরবে বলে সেই যে বৃষ্টি বের হলো; এলো লাশ হয়ে। তার বই আর প্রসাধনগুলো এখন আমাদের কাছে আপুর স্মৃতি। মা এই বইগুলো ধরে কাঁদেন।

ভয়াবহ সেই রাতে শুধু দোলা আর বৃষ্টিই নয়, চুড়িহাট্টার আগুন কেড়ে নিয়েছিল আরও ৭১ জনের তাজা প্রাণ। দোলার বাবা-মায়ের মতো তাদের স্বজনরাও এখন স্মৃতিমাখা মুখগুলোর ছবি আর স্মৃতিচিহ্ন দেখেই সান্ত্বনা খুঁজে ফিরছেন। সেই ওয়াহেদ ম্যানশনের নিচতলায় এমআর টেলিকম সেন্টার নামে একটি দোকান চালাতেন দুই ভাই মাসুদ রানা ও মাহবুবুর রহমান রাজু। আগুনে পুড়ে মৃত্যু হয় তাদের।

মৃত্যুর মাত্র ২৬ দিন আগে বিয়ে করেছিলেন রাজু। তিন মাস আগে তার স্ত্রী এক ছেলেসন্তানের জন্ম দেন। এখন বাবার সঙ্গে মিলিয়ে তার নাম রাখা হয়েছে হাবিবুর রহমান আফরাজ। আগুন কেড়ে নেয় ভ্যানচালক মজিবুর রহমান হাওলাদারের প্রাণও। একমাত্র উপার্জনক্ষম মানুষটিকে হারিয়ে পরিবারের সবাই অথৈ সাগরে পড়েছেন বলে জানান মজিবুর রহমানের ছেলে সুমন হাওলাদার।

আর/০৮:১৪/২০ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে