Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৯-২০২০

চুড়িহাট্টার আগুন : এখনও পরিচয় মেলেনি ৩ জনের

চুড়িহাট্টার আগুন : এখনও পরিচয় মেলেনি ৩ জনের

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি - রাজধানী চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৬৭ জনের ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রস্তুত করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগ। প্রায় এক বছর পর এ প্রতিবেদন প্রস্তুত হলেও এখনও পরিচয় মেলেনি তিন জনের। এদিকে, যেকোনো সময় পুলিশের কাছে হস্তান্তর করা হতে পারে এ প্রতিবেদন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাক্তার সোহেল মাহমুদ সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি জানান, অগ্নিকাণ্ডে নিহত ৬৭ জনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে শনাক্ত হয়েছিল ৪৫ জন। বাকি ২২ জনের ডিএনএ প্রোফাইলিং করা হয়, এর মাধ্যমে ১৯ জনকে শনাক্ত করা হয়। বাকি তিনজনকে এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, যারা এখনো তাদের স্বজনকে পাননি তারা ডিএনএ নমুনা দিয়ে যায়নি। নমুনা দিয়ে গেলে ডিএনএ প্রোফাইলিংয়ের মাধ্যমে শনাক্ত করা হবে।

এত বড় ভয়াবহ ঘটনার ময়নাতদন্তের প্রতিবেদন দেরিতে দেয়া হচ্ছে কেন? জবাবে তিনি বলেন, 'আমরা টিমওয়াইজ করে ময়নাতদন্ত সম্পন্ন করি। এর মধ্যে ডিএনএর স্যাম্পল (নমুনা) সংগ্রহ করে এগুলো সিআইডিতে পাঠানো হয়, ওই সব রিপোর্ট আসতে দেরি হওয়ায় এবং ময়নাতদন্তকারী টিমের কারও কারও বদলি হওয়ার কারণে রিপোর্ট প্রস্তুত হতে দেরি হয়েছে।'

তিনি আরও বলেন, 'আমরা গত সপ্তাহে ডিএনএ রিপোর্ট পেয়েছি, ময়নাতদন্তের প্রতিবেদন প্রস্তুত হতে কিছুটা সময় লেগেছে।'

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। এরপর একাধিক সিলিন্ডার বিস্ফোরণ ঘটতে থাকে। জানা যায়, সেখানে কেমিক্যালের গোডাউন থাকায় আগুন বেপরোয়া হয়ে ওঠে। এ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হন। আহত হন অনেকেই।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ ফেব্রুয়ারি

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে