Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০২০

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলবে ভারত

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলবে ভারত

নয়াদিল্লী, ১৯ ফেব্রুয়ারি - গত বছরের নভেম্বরে কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশে বিপক্ষে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলেছে ভারত। গোলাপি বলের সেই টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়েছিল স্বাগতিকরা।

এবার সাদা পোশাকের ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলবে বিরাট কোহলির দল। চলতি বছরের ডিসেম্বর ও আগামী বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের একটি ম্যাচ হবে গোলাপি বলে।

এরপর আগামী বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আহমেদাবাদে নবনির্মিত মোটেরা স্টেডিয়ামে সেই সিরিজের একটি ম্যাচও দিবারাত্রিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ ২০১৪ সালের নভেম্বরে আহমেদাবাদের স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়েছিল। এরপর ৭০০ কোটি রুপিতে স্টেডিয়ামটি সংস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। সংস্কার শেষে স্টেডিয়ামটির ধারণক্ষমতা হবে এক লাখ ১০ হাজার। ইংল্যান্ডের বিপক্ষে দিবারাত্রির টেস্ট দিয়েই নতুন রুপের এই স্টেডিয়ামের যাত্রা শুরুর পরিকল্পনা বিসিসিআইয়ের।

রোববার বিসিসিআইয়ের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। গত জানুয়ারিতে বিসিসিআইকে দুইটি দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু গোলাপি বলে একটি টেস্ট খেলতে রাজি হয় তারা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা রাত্রির ওই টেস্টটি কোথায় অনুষ্ঠিত হবে সে ব্যাপারেও এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে অ্যাডিলেড অথবা ব্রিসবেনেই গোলাপি বলের ওই টেস্ট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অজিদের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ব্রিসবেন ও দ্বিতীয়টি অ্যাডিলেডে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ ফেব্রুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে