Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০২০

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক

নোয়াখালী, ১৯ ফেব্রুয়ারি - আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক। সুযোগ পেলেই বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেব। মৃত্তিকা বিজ্ঞান সম্পর্কিত যে কোনো বিষয়ে সুযোগ পেলেই পড়াব।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. দিদার-উল- আলম কৃষি বিভাগে মঙ্গলবার পাঠদানের সময় এসব বলেন।

তিনি বলেন, ‘উপকূলীয় অঞ্চলের কৃষিতে ব্যাপক পরিবর্তন সম্ভব করতে মাটির ওপর গবেষণার বিকল্প নেই’। এদিকে শিক্ষার্থীরা ভিসিকে হঠাৎ ক্লাসে দেখে অবাক হন। কৃষি বিভাগের ৮ম ব্যাচের সেচ ও নিষ্কাশনের ওপর আলোচনা করেন ভিসি।

শিক্ষার্থীরা বলেন, ভিসি স্যারকে আমরা এতদিন প্রশাসক হিসেবে পেয়েছি, এখন শিক্ষক হিসেবে পেলাম। এটা আমাদের জন্য বড়ই সৌভাগ্যের।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ভিসি হিসেবে যোগদানের পর এই প্রথম কোনো বিভাগে ক্লাস নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্ল্যান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ ফেব্রুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে