Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০২০

গুজব প্রতিরোধে কাজ করছে সরকারের উচ্চপর্যায়ের কমিটি

গুজব প্রতিরোধে কাজ করছে সরকারের উচ্চপর্যায়ের কমিটি

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি- গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সম্পর্কিত ১৯ সদস্যবিশিষ্ট উচ্চপর্যায়ের একটি কমিটি রয়েছে। গুজবের বিষয়ে সত্যতা পাওয়া সোশ্যাল মিডিয়া থেকে জরুরিভিত্তিতে লিংকগুলো বন্ধ ও প্রত্যাহারে বিটিআরসি তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছে।

মঙ্গলবার জাতীয় সংসদে মোছা. শামীমা আক্তার খানমের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা জানান।

এ ছাড়া তথ্য অধিদফতরের ১১ সদস্যবিশিষ্ট গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল রয়েছে বলেও জানান মন্ত্রী। তিনি আরও জানান, ২০১৮ সালের ১৯ নভেম্বর থেকে এযাবৎ গুজব সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়কে গুজব বলে নিশ্চিত হয়ে ১৮টি তথ্য বিবরণী জারি করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের অধীনস্থ দফতরগুলো গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।

মো. নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বার্তা সংস্থা নীতিমালা বলে প্রকৃতপক্ষে কোনো নীতিমালা নেই। তবে জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭, বেসরকারি মালিকানায় বেতার কেন্দ্র স্থাপন ও পরিচালনা নীতিমালা-২০১০ এবং কমিউনিটি রেডিও স্থাপন, সম্প্রচার ও পরিচালনা নীতিমালা রয়েছে।

সূত্র : যুগান্তর
এন কে / ১৮ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে