Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০২০

ট্রাম্পের ভারত সফর, অভ্যর্থনা আয়োজনে খরচ ১০০ কোটি টাকা!

ট্রাম্পের ভারত সফর, অভ্যর্থনা আয়োজনে খরচ ১০০ কোটি টাকা!

নয়া দিল্লী, ১৮ ফেব্রুয়ারি- ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলতি মাসের ২৪ তারিখ দু’দিনের সফরে তিনি ভারত ভ্রমনে আসবেন। তাকে অভ্যর্থনা জানাতে সাজিয়ে তোলা হচ্ছে গুজরাটের রাজধানী আহমেদাবাদ। ভারতে আসার দিনই ঘণ্টা তিনেকের জন্য আহমেদাবাদ যাবেন ট্রাম্প। তাকে অভ্যর্থনা জানানোর আয়োজনে আনুমানিক খরচ হতে চলেছে ১০০ কোটি টাকা!

গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি নির্দেশ দিয়েছেন, কোনোভাবেই বাজেট যেন ট্রাম্পের অভ্যর্থনায় বাধা হয়ে না দাঁড়ায়। সে কারণে ঢেলে সাজানো হচ্ছে আহমেদাবাদ নগরীকে। শহরকে আরও সুন্দর করে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই সৌন্দর্যায়নের দায়িত্বে রয়েছে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন এবং আহমেদাবাদ আর্বান ডেভলপমেন্ট অথরিটি। এজন্য রাস্তা সারাইয়ের জন্য ২০ কোটি টাকা দেবে আহমেদাবাদ আরবান ডেভলপমেন্ট অথরিটি। অন্যদিকে যে স্টেডিয়াম উদ্বোধনে ট্রাম্পের আহমেদাবাদ আগমন, সেই মোতেরা স্টেডিয়াম সাজিয়ে তুলতে খরচ করা হবে প্রায় ছয় কোটি টাকা। এছাড়া ১০০ কোটির খরচের মধ্যে রয়েছে, মোট ১৭ টি রাস্তার পুনর্নিমাণ কাজ। ১২ থেকে ১৫ কোটি টাকা খরচ ধরা হয়েছে নিরাপত্তা খাতে। সব মিলিয়ে তিন ঘণ্টার ট্রাম্প বন্দনায় মোট খরচ পড়ছে আনুমানিক ১০০ কোটির কাছাকাছি।

আর/০৮:১৪/১৮ ফেব্রুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে