Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০২০

করোনাভাইরাস : কাজাখস্তান যাওয়া হচ্ছে না মাবিয়া-জিয়ারুলদের

করোনাভাইরাস : কাজাখস্তান যাওয়া হচ্ছে না মাবিয়া-জিয়ারুলদের

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি- চীনের উহান শহর থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস ডালপালা ছড়াতে শুরু করেছে প্রবল গতিতে। এখনও পর্যন্ত প্রায় ত্রিশটি দেশে শনাক্ত হয়েছে এ করোনাভাইরাস। এর প্রভাব পড়ছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। এরই মধ্যে চীনে হতে যাওয়া বেশ কিছু খেলার ইভেন্ট বাতিল কিংবা পিছিয়ে দেয়া হয়েছে।

যার মধ্যে ছিল ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপও। যেখানে অংশ নেয়ার কথা ছিলো বাংলাদেশের অ্যাথলেটদেরও। কিন্তু করোনা আতঙ্কে বাতিল করা হয়েছে এবারের চ্যাম্পিয়নশিপ।

শুধু চীনেই নয়, করোনার কারণে মালয়েশিয়ার কুয়ালামপুরে নির্ধারিত ৪০তম এশিয়ান রোড চ্যাম্পিয়নও স্থগিত করা হয়েছে। আগামী ১৭ থেকে ২২ মার্চ হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। যেখানে অংশ নিতেন বাংলাদেশ ১০ সাইক্লিস্ট। কিন্তু করোনাভাইরাস থামিয়ে দিয়েছে তাদের মালয়েশিয়া যাত্রা।

অ্যাথলেট-সাইক্লিস্টদের পর এবার ভারোত্তলকদের জন্যও দুঃসংবাদ দিয়েছে করোনাভাইরাস। তবে কোনো ইভেন্ট বাতিল করে দেয়ার মতো কিছু হয়নি। বদলে দেয়া হয়েছে এশিয়ান ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপের ভেন্যু। প্রায় নয় সপ্তাহ হাতে রেখেই আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ সিদ্ধান্ত।

আগামী এপ্রিলের মাঝামাঝিতে কাজাখস্তানে হতে যাওয়া ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপটি সরিয়ে নেয়া হয়েছে উজবেকিস্তানে। তাই কাজাখাস্তানের বদলে এখন উজবেকিস্তানে যেতে হবে সবশেষ সাউথ এশিয়ান গেমসে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত, জিয়ারুল ইসলামসহ তিন ভারোত্তলকের।

বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহসভাপতি উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ (অব.) বর্তমানে উজবেকিস্তানেই অবস্থান করছেন। সকালে উজবেকিস্তান থেকে তিনি জাগো নিউজকে জানিয়েছেন, ‘এপ্রিলে বাংলাদেশ গেমস শেষ করেই মাবিয়ারা উজবেকিস্তান রওয়ানা দেবে।’

উল্লেখ্য, আগামী ১ থেকে ১০ এপ্রিল পর্যন্ত হবে বাংলাদেশ গেমস।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ ফেব্রুয়ারি

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে