Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.2/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-২০-২০১১

টরন্টোয় কানাডা বিএনপি’র বিজয় দিবস পালন

টরন্টোয় কানাডা বিএনপি’র বিজয় দিবস পালন
গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় টরন্টোয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র উদ্যোগে এবং যুবদলের সহযোগিতায় বাংলাদেশের চল্লিশতম বিজয় দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে বাংলাদেশী অধ্যুষিত ডেনফোর্থ এলাকার ঢাকা কনভেনিয়েন্স সেন্টারে এক আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং অন্টারিও বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি তারেক আলম বাবলু।

বিএনপি নেতৃবৃন্দের মাঝে আলোচনায় অংশ নেন ইঞ্জিনিয়ার টি. এ. রহমান, গোলাম মোহাম্মদ, মোজাম্মেল হক খান, রিয়াজ হাসান, ডা. মোহাম্মদ হানিফউদ্দিন, ইঞ্জিনিয়ার শহীদউদ্দিন হিরন, হিমু খান, ইব্রাহিম খলিল, সৈয়দ আলতাফ আলী, ফারুক এইচ খান, সিরাজুল হক মৃধা, রুহুল আমিন খান, আবু আশফাক মাহমুদ এবং যুবদল সভাপতি এম এ তারিক ও সাধারন সম্পাদক  শরীফুল ইসলাম। এছাড়া বিশেষ মোনাজাতটি পরিচালনা করেন মীর কায়কোবাদ বাবলু। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট ক্যাপ্টেন এম শহিদুল ইসলাম, সাংবাদিক মোহাম্মদ আলী বোখারী, কবিরুল মোর্শেদ, সৈয়দ সিরাজী, সৈয়দ শিহাব, মনির শিকদার, মাহিম রহমান, জাহিদ ওবায়েদ প্রমুখ।

আলোচনায় অংশগ্রহনকারী বক্তরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ স্বাধীনতাযুদ্ধে নিহত সকল মুক্তিযোদ্ধা ও লাখো শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বলেন, বাংলাদেশ এখন এক মহাক্রান্তিলগ্নে উপনীত। অসহিষ্ণু ও অগণতান্ত্রিক মনোভাবের কারনে সাম্প্রতিক ঢাকা বিভক্তি এবং বিচার ব্যবস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দলীয়করণের ফলে বর্তমান সরকার যেভাবে ক্ষমতালিপ্সু ও মারমুখী হয়ে উঠেছে তাতে বাংলাদেশের মানুষ আজ উৎকন্ঠিত। দেশে গ্যাস ও বিদ্যুতের তীব্র সংকট সত্বেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারন মানুষের জীবন দুর্বিষহ। য়ুদ্ধাপরাধ বিচারের নামে প্রহসনের পাশাপাশি বিরোধী দলীয় নেতা-কর্মীর ওপর নির্যাতন এবং চলমান নজীরবিহীন হত্যা-গুমের ধারাবাহিকতায় আওয়ামী সরকারের বিভৎস চেহারাটি চুহাত্তরের মতোই আবির্ভূত। শেয়ার মার্কেট থেকে নিদেনপক্ষে ত্রিশ লক্ষ মানুষের লক্ষ-কোটি  টাকা নির্বিকার লোপাট ও পদ্মাসেতু অর্থায়ানে বিশ্বব্যাংকের সাহায্য-প্রতিশ্র“তি বন্ধ দুর্নীতির এক জলজ্যান্ত উদাহরন। এছাড়া নতজানু পররাষ্ট্রনীতির কারনে ফারাক্কা পরবর্তী টিপাইমুখ বাঁধ নির্মাণে ভারত সরকারের অপ্রতিরোধ্য ভূমিকা এবং একমুখী ট্রানজিট সুবিধা প্রদান, তিস্তার পানিবন্টনে গড়িমসি ও সীমান্তে বিএসএফ কর্তৃক নিরিহ মানুষ নিধন আধিপত্যবাদেরই পরিচায়ক। সেসব সত্বেও রাজধানী ঢাকাসহ প্রধান শহরগুলোতে বেশুমার ছিন্নমূল মানুষের বিপন্ন জীবনচিত্র কোনোভাবেই একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের কাঙ্খিত প্রত্যাশা হতে পারে না। চল্লিশতম বিজয় দিবসে তা বাংলাদেশের জন্য এক নিদারুণ ট্রেজেডী। এ পরিস্থিতির উত্তরণে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং আগামী দিনের তারুণ্যের প্রতীক তারেক জিয়ার নেতৃত্বের কোনো বিকল্প নেই বলে বক্তারা জানান।

 

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে