Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে কি করবেন বিশ্বজয়ী ৬ যুবা?

জিম্বাবুয়ের বিপক্ষে কি করবেন বিশ্বজয়ী ৬ যুবা?

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি- ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান কিংবা নিউজিল্যান্ড হলে কথাই ছিল না; কিন্তু দলটির নাম জিম্বাবুয়ে। সেই দলের প্রস্তুতি ম্যাচ। এমনিতে দর্শক, সমর্থক আর ভক্তদের তেমন উৎসাহ-আগ্রহ থাকার কথা নয়; কিন্তু আগামীকাল ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে বিকেএসপিতে যে দুই দিনের গা গরমের ম্যাচ শুরু, তা নিয়ে ব্যাপক উৎসাহ বাংলাদেশের ক্রিকেট ভক্ত ও সমর্থকদের।

কারণ একটাই, ওই ম্যাচের জন্য সাজানো ও নির্বাচিত বিসিবি একাদশে আছেন বিশ্ব যুব ক্রিকেটের শিরোপা জিতে আসা বাংলাদেশ যুব দলের ৬ ফ্রন্টালাইন ক্রিকেটার আকবর আলি, পারভেজ হাসান ইমন, মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, সাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিমরা।

বিশ্ব যুব ক্রিকেটের ফাইনালে ভারতের বিপক্ষে তাদের উজ্জীবিত, লড়াকু আর সংগ্রামী নৈপুণ্য দেখে মুগ্ধ কোটি বাংলাদেশি। আকবর আলি, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন আর শরিফুলরা এখন জাতীয় বীর।

বাংলাদেশের অধিকাংশ ক্রিকটে ভক্তেরই ধারণা, এই তেজোদ্দীপ্ত যুবারাই বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত। তবে তারা আসলে কতদুর যাবেন, কার গন্তব্য কোথায়, কে কোথায় গিয়ে শেষ করবেন? তা সময়ই বলে দেবে।

তবে এখন সবার চোখ তাদের ওপর। বলার অপেক্ষা রাখে না, এবারের প্রিমিয়ার লিগে যুব দলের ক্রিকেটারদের পারফরমেন্স দেখতে মুখিয়ে রয়েছে সবাই।

তবে এ মুহূর্তের কৌতুহল, জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে কি করেন বাংলার বিশ্ব বিজয়ী যুবারা? মঙ্গলবার বিসিবি একাদশের হয়ে খেলার জন্য যে দল ঘোষিত হয়েছে, তাতে নেই কোন সাবেক টেস্ট ক্রিকেটার।

জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা ওপেনার নাইম শেখ আর লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবই আছেন শুধু। দলটির অধিনায়ক মনোণীত হয়েছেন আল আমিন জুনিয়র।

এছাড়া বিসিবি একাদশের লাইন আপে সম্ভাবনাময় লেগস্পিনার রিসাদ হোসেনও আছেন। দেখার বিষয় একঝাঁক যুবার সাজানো বিসিবি যুব দল দুই দিনের দীর্ঘ পরিসরের খেলায় কেমন করে? আর তারুণ্য নির্ভর বিসিবি একাদশের সাথে টেস্টের আগে জিম্বাবুয়ের পারফরমেন্সটাই বা কেমন হয়?

বিসিবি একাদশ
নাইম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলি, আল আমিন জুনিয়র, ফারদিন অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিসাদ হোসেন , শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ ফেব্রুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে