Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০২০

সোশ্যাল মিডিয়া ব্যবহারে সতর্ক থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর

সোশ্যাল মিডিয়া ব্যবহারে সতর্ক থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি - সোশ্যাল মিডিয়া ব্যবহারে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে উল্লেখ করে এটিকে ইতিবাচক কাজে ব্যবহার করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৯তম সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ইন্ডাস্ট্রিজ একাডেমির সঙ্গে সমন্বয়ের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের কোর্স কারিকুলাম প্রণয়ন করা হবে। সাধারণ শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের বাধ্যতামূলক একটি কোর্সের ওপর প্রশিক্ষণ প্রদান করা হবে। এর মাধ্যমে ডিগ্রি অর্জনের পাশাপাশি তারা দক্ষ হয়ে উঠবে।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ ইনস্টিটিউ গড়ে তোলা হবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা দক্ষ হয়ে উঠবেন। আন্তর্জাতিক কনফারেন্স জার্নালে গবেষণাপত্র প্রকাশে সরকার সার্বিক সহযোগিতা করবে।

দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে সতর্ক থাকতে হবে। এটিকে ইতিবাচক কাজে, ইতিবাচকভাবে নিজেদের কল্যাণে ব্যবহার করতে হবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ আগামীতে বাংলাদেশের কাঙ্ক্ষিত অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক চাহিদা পূরণে তরুণদের উদ্ভাবনী দক্ষতার বিকাশ ও উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ার আহ্বান জানান। একই সাথে দেশে ‘ব্যক্তিগত ও সম্মিলিত দায়িত্ব, মালিকানা এবং জবাবদিহিতার’ সংস্কৃতি চালুর প্রয়োজনীয়তা তুলে ধরেন তিনি।

সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সনদ প্রদান করেন। সমাবর্তনে আন্ডারগ্রাজুয়েট ও গ্রাজুয়েট প্রোগ্রামের ২ হাজার ১১১ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এছাড়া তিন শিক্ষার্থীকে দেয়া হয় স্বর্ণপদক।

অনুষ্ঠানে অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ, সমাবর্তন বক্তা বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী, ব্যারিস্টার এম আমির-উল ইসলাম, ইস্ট ওয়েস্ট ট্রাস্টি বোর্ডের সভাপতি, সৈয়দ মঞ্জুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা, অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, গ্রাজুয়েট ও অভিভাবকরা অংশ নেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ ফেব্রুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে