Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০২০

সচিবদের জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়লো

সচিবদের জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়লো

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি- সরকারের সিনিয়র সচিব, সচিব ও সচিব পদমর্যাদা কর্মকর্তাদের জন্য বরাদ্দ করা গাড়ির জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়ানো হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে।

নতুন নিয়মে সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল বা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস পাবেন এ কর্মকর্তারা। আগে সর্বোচ্চ ১৮০ লিটার পেট্রোল বা ২৭০ ঘনমিটার সিএনজি গ্যাস পেতেন তারা। 

জনপ্রশাসনের আদেশে বলা হয়েছে, সার্বক্ষণিক গাড়ি প্রাধিকারপ্রাপ্ত সরকারের সিনিয়র সচিব/সচিব ও সচিব পদমর্যাদা সম্পন্ন কর্মকর্তাদের জন্য সরকারের বরাদ্দ করা গাড়ির বিপরীতে জ্বালানি তেল/গ্যাসের প্রাপ্যতা সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল/অকটেন অথবা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস পুনর্নির্ধারণ করা হলো।

সচিবদের জন্য ১৯৯৫ সালের দিকে জ্বালানি তেলের প্রাপ্যতার হার নির্ধারণ করা হয়েছিল বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

তবে ঢাকা শহরের যানজটের মাত্রা আগের তুলনায় অনেক বেড়েছে। এতে আগের চেয়ে জ্বালানি খরচও বেড়েছে।

গত বছর জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির জন্য জ্বালানি তেলের প্রাপ্যতা সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল বা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস নির্ধারণ করা হয়েছিল।

সূত্র : বাংলানিউজ
এন কে / ১৭ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে