Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৬-২০২০

ড. শামসুজ্জোহার মৃত্যুদিনকে জাতীয় শিক্ষক দিবস করার দাবি

ড. শামসুজ্জোহার মৃত্যুদিনকে জাতীয় শিক্ষক দিবস করার দাবি

রাজশাহী, ১৭ ফেব্রুয়ারি - ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থানে পাকিস্তানি সামরিক বাহিনীর গুলিতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শামসুজ্জোহার মৃত্যুদিনকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শহীদ জোহা চত্বরের পাশে মানববন্ধন করে এ দাবি জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজশাহী ইউনিভার্সিটি একডুকেশন ক্লাবের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

শিক্ষার্থীরা বলেন, জোহা স্যার শিক্ষার্থীদের শিখিয়ে গেছেন কিভাবে মাথা উঁচু করে বাঁচতে হয়। জোহা স্যার মানে আদর্শ, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ। তিনি শিক্ষার্থীদের বাঁচাতে নিজের প্রাণ উৎসর্গ করেছেন। কিন্তু পরিতাপের বিষয় তার আত্মত্যাগের কতটা মূল্য আমরা দিতে পেরেছি? তার এই আত্মত্যাগ এখনও জাতীয়ভাবে মূল্যায়ন হয়নি।

তারা আরও বলেন, বর্তমান সময়ের শিক্ষকদের সেই আদর্শ নেই; যা ছিল জোহা স্যারের। বর্তমানে শিক্ষকরা নিজেদের মধ্যেই বিভাজনে জড়িয়ে পড়েছেন। পদ-পদবির জন্য তারা রাজনীতি নিয়ে ব্যস্ত। শিক্ষার্থীদের চেয়ে রাজনৈতিক সুবিধা এখন তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। কর্মসূচি থেকে শিক্ষার্থীরা দিনটিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাই।

রাবি একডুকেশন ক্লাবের সদস্য রেজওয়ানুল আলম রিজভীর সঞ্চালনায় এতে বক্তব্য দেন সংগঠনের সদস্য শামস আল গালিব, ফুয়াদ পাবলো, শাহিনুর খালিদ ও শিক্ষার্থী মাহমুদ সাকী।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, রাবি শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি রনজু হাসান ও ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহাব্বত হোসেন মিলন প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ ফেব্রুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে