Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৫-২০২০

রাজবাড়ী থেকে ২৩২৩ ওরশ যাত্রী নিয়ে ভারতের উদ্দেশ্যে বিশেষ ট্রেন

রাজবাড়ী থেকে ২৩২৩ ওরশ যাত্রী নিয়ে ভারতের উদ্দেশ্যে বিশেষ ট্রেন

রাজবাড়ী, ১৬ ফেব্রুয়ারি - ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুরের ১১৯তম বার্ষিক ওরশে যোগ দিতে ২ হাজার ৩২৩ জন যাত্রী নিয়ে বাংলাদেশের একমাত্র ‌বি‌শেষ ট্রেন‌টি রাজবাড়ী থে‌কে যাত্রা শুরু করেছে।

শ‌নিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টা ১৮ মি‌নি‌টে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে কা‌দেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে ট্রেন‌টি ছে‌ড়ে যা‌য়।

ট্রেন‌টি মে‌দিনীপু‌রের জোড়া মসজিদে পৌঁছাবে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে এবং ওরশ শেষে আগামী ১৯ ফেব্রুয়ারি মেদিনীপুর থেকে রাজবাড়ী ফিরে আসবে।

জানা‌ গে‌ছে, মে‌দিনীপু‌রের এই ওরশ উপলক্ষে ১৯০২ সাল থে‌কে বাংলাদেশ সরকার ও পশ্চিমবঙ্গ রেলওয়ে প্রতিবছর বাংলাদেশি ওরশ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে যৌথভাবে মেদিনীপুরের উদ্দেশ্যে এই ট্রেনটি পরিচালনা করে আসছে। ২৪টি বগির এই বিশেষ ট্রেনটিতে এবার ১ হাজার ২২০ জন পুরুষ, ৯৩৩ জন নারী ও ১১০ জন শিশুসহ মোট ২ হাজার ৩২৩ জন যাত্রী মে‌দেনীপু‌রে যা‌চ্ছে।

আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, সোমবার রাতে হযরত আব্দুল কাদের জিলানীর (আ.) বংশধর আলী আব্দুল কাদের সামশুল কাদের হযরত সৈয়দ শাহ মোর্শেদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল হুসায়নী আল বাগদাদী আল মেদিনীপুরী (আ.) মশহুর নাম মওলাপাকের ১১৯তম বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত হবে।

‌বি‌শেষ ট্রেন‌টি এক নজর দেখ‌তে হাজার হাজার মানু‌ষের সমাগম ঘ‌টে রাজবাড়ী স্টেশন এলাকায়। ট্রেনটি ছাড়া‌কে কেন্দ্র করে পুরো এলাকা মেলায় প‌রিণত হ‌য়।

এদি‌কে আইনশৃঙ্খলা প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রাখ‌তে স্টেশন এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানগু‌লো‌তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী সদস্য‌দের দ্বা‌য়িত্ব পালন কর‌তে দেখা‌ গে‌ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৬ ফেব্রুয়ারি

রাজবাড়ী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে