Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৫-২০২০

সৌদি আরবে প্রথমবার ‘হালাল’ ভ্যালেনটাইন্স ডে পালন

সৌদি আরবে প্রথমবার ‘হালাল’ ভ্যালেনটাইন্স ডে পালন

রিয়াদ, ১৫ ফেব্রুয়ারী - সৌদি আরবে প্রথমবারের মতো ‘হালাল’ভাবে পালিত হলো বিশ্ব ভালবাসা দিবস। এর আগে কোনো রেস্টুরেন্ট বা কোনো প্রতিষ্ঠান ভালোবাসা দিবস উপলক্ষে কোনো আয়োজন করলে দেশটির পুলিশ তাদের গ্রেপ্তার করতো। কেননা এই দিবসটিকে হারাম হিসেবে দেখা হতো।

দেশটিতে ক্রাউন প্রিন্স হিসেবে মোহাম্মদ বিন সালমানের আবির্ভাবের পর থেকেই নানা সংস্কার এসেছে। তারই ধারাবাহিকতায় এবার ইতিহাসের প্রথমবারের মতো সৌদি আরবে বিশ্ব ভালোবাসা দিবস পালিত হলো।

আগে পুলিশের ভয়ে গোলাপ লুকিয়া রাখা হতো রেস্টুরেন্টগুলোয়। অথচ এবার ভ্যালেনটাইন্স ডে উপলক্ষে দেশটির বিভিন্ন রেস্টুরেন্ট, পার্ক, ফুলের দোকানে নানা আয়োজন করা হয়েছে।

যুগলরা তাদের পছন্দের মানুষটিকে ফুল ও উপহার দিয়ে এবারের ভালোবাসা দিবস পালন করেছেন। বিভিন্ন দোকানে চকলেট, টেডি বিয়ার, বাহারি উপহার, নানান ফুল বিক্রি করা হয়েছে।

এশিয়া নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে নারীকে কেবল স্ত্রী এবং মায়ের ভূমিকায় দেখা হয়। প্রেম, ভালোবাসা কিংবা জীবনসঙ্গী বেছে নেওয়ার স্বাধীনতা থেকেও তারা বঞ্চিত।

এমনকি পুরুষদের পক্ষেও আধুনিক রোম্যান্স করা সহজ নয়। ২৫ বছর বয়সী সৌদি নাগরিক নাসের জানান, তার এক বন্ধু গত বছর তার বান্ধবীকে রিয়াদ রেস্তোঁরায় একটি প্রাইভেট বুথের ভেতরে চুম্বন করতে গিয়ে ধরা পড়েছিল। রেস্তোঁরার ম্যানেজার এটি দেখে তাদের ভিডিও ধারণ করেন এবং চিৎকার করতে থাকেন ‘এটি হারাম!’

সুত্র : আমাদের সময়
এন এ/ ১৫ ফেব্রুয়ারী

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে