Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১২-২০২০

সেমি জেতার পরই ভিডিও কলে খেলোয়াড়দের সাহস দিয়েছিলেন প্রধানমন্ত্রী

সেমি জেতার পরই ভিডিও কলে খেলোয়াড়দের সাহস দিয়েছিলেন প্রধানমন্ত্রী

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি - প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়া অন্তঃপ্রাণ মানুষ। বিশেষ করে ক্রিকেটের প্রতি আলাদা টান আছে তাঁর। নিয়মিতই এই খেলাটার খোঁজখবর রাখেন, দলের সাফল্যে শুভকামনা জানান হাজারও ব্যস্ততার মাঝে।

প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জেতা বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক অভিনন্দন জানিয়েছেন ফাইনালের পরপরই। তবে অনেকেই হয়তো জানেন না, শুধু এই জয়ের পর নয়; প্রধানমন্ত্রী যুবাদের সাহস দিয়েছিলেন আরও আগেই।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর জুনিয়র টাইগারদের সঙ্গে ভিডিও কলে কথাও বলেন প্রধানমন্ত্রী। ফাইনালের আগে ক্রিকেটারদের সাহস দেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ (বুধবার) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুবাদের সংবর্ধনার সময় জানালেন এমন কথা।

পাপন বলেন, ‘সেমিফাইনালে জেতার পর রাতে সাড়ে দশটার সময় আমি গণভবনে যাই। মাননীয় প্রধানমন্ত্রী তখন বিদেশে চলে যাচ্ছেন। কিন্তু তারপরও উনি প্রত্যেকটা খেলোয়াড়ের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন। এগুলো তো সবাই জানে না। প্রধানমন্ত্রী তাদেরকে সাহস দিয়েছেন। আমি এবং প্রধানমন্ত্রী দুইজনই মনে প্রাণে বিশ্বাস করে রেখেছিলাম, আমরা চ্যাম্পিয়ন হবো।’

ফাইনালে ভারতের মতো দলকে মাত্র ১৭৭ রানেই গুটিয়ে দিয়ে বিশ্বকাপ জয়ের রাস্তা অর্ধেকটা পরিষ্কার করে ফেলেছিল বাংলাদেশ। তবে একটা সময় কিছুটা বিপদেই পড়ে গিয়েছিল। রান তাড়ায় নেমে ১৪৩ রানের মধ্যে হারিয়ে বসেছিল ৭ উইকেট।

তবে সেখান থেকে মাথা ঠাণ্ডা করে এগিয়ে যায় যুবারা। পারভেজ হোসেন ইমনের দায়িত্বশীল ব্যাটিং আর অধিনায়ক আকবর আলির হার না মানা ৪৩ রানে ভর করে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

ফাইনাল ম্যাচ নিয়ে পাপন বলেন, ‘খেলার প্রথম থেকে আমরা ডমিনেট করেছি, মাঝখানে একটু ছন্দপতন হয়। সেটা একটু ভয় ধরিয়েছিল তবে বিশ্বাসটা ছিল। কারণ ওই সময় সবচেয়ে বেশি যেটা দরকার ছিল, জিতবো আমরা এই আত্মবিশ্বাস ও ঠাণ্ডা মাথা। ওরা এটা করে দেখিয়েছে, আসলেই অকল্পনীয়।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৩ ফেব্রুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে