Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০২০

হেমায়েতপুরে তিন মাংস ব্যবসায়ীকে জরিমানা

হেমায়েতপুরে তিন মাংস ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা, ১২ ফেব্রুয়ারি - রং মেশানো ও অনুমোদনহীন মাংস বিক্রির অভিযোগে রাজধানীর অদূরে সাভারের হেমায়েতপুরে মাংসের দোকান ও বাসায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

অবৈধভাবে বিদেশ থেকে আমদানি করা হিমায়িত মহিষের মাংস সংরক্ষণ ও বিক্রির অপরাধে হেমায়েতপুরের মোল্লা সুপার মার্কেটের গরুর মাংসের দোকানের তিন মালিককে আড়াই লাখ টাকা জরিমানা ও একজনকে এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এ সময় জব্দকৃত ২ লাখ ৪৭ হাজার ৫ শ’ টাকা মূল্যের মোট ৫৫০ কেজি ভেজাল মহিষের মাংস ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

র‌্যাব-৪ এর মেজর শিবলী মোস্তফার নেতৃত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মো. ফজলে রাব্বী সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, অবৈধভাবে বিদেশ থেকে আমদানিকৃত হিমায়িত মহিষের মাংস সংরক্ষণ ও বিক্রির অপরাধে মোল্লা সুপার মার্কেটের গরুর মাংসের দোকানের মালিক মো. ফারুক হোসেনের দোকান থেকে ৪০ কেজি নিষিদ্ধ মহিষের মাংস জব্দ করা হয়।

এছাড়া এনামুল হকের বাসায় অভিযান পরিচালনা করে প্রায় ৪৫০ কেজি ও মোল্লা সুপার মার্কেটের মায়ের দোকানের মালিক মো. সুমনের (২৭) মাংসের দোকানে অভিযান পরিচালনা কলে ৬০ কেজি হিমায়িত আমদানী নিষিদ্ধ মহিষের মাংস, লাল রং জব্দ করা হয়।

এ ঘটনায় নিরাপদ খাদ্য আইনে ফারুককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদয়ে ২ মাসের কারাদণ্ড, এনামুলকে নগদ ২ লাখ টাকা জরিমানা এবং সুমনকে এক বছরের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। অভিযান শেষে এসব ভেজাল মহিষের মাংস ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে