Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০২০

প্রমিজ ডে ২০২০: সঙ্গীকে এই প্রতিশ্রুতিগুলি দিতে পারেন

প্রমিজ ডে ২০২০: সঙ্গীকে এই প্রতিশ্রুতিগুলি দিতে পারেন

প্রতি বছর ভ্যালেন্টাইন'স উইকের পঞ্চম দিন অর্থাৎ ১১ ফেব্রুয়ারি পালিত হয় 'প্রমিজ ডে'। এইদিন প্রত্যেক দম্পতি ও প্রেমিক-প্রেমিকারা একে অপরকে বিভিন্ন প্রতিশ্রুতি দেয়। সম্পর্কের মধ্যে প্রমিজ করা বা প্রতিশ্রুতি দেওয়ার অর্থ হল এটিকে আরও সুখী ও শক্তিশালী করা। আপনি আপনার সঙ্গীকে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা পূরণ করলে, সম্পর্কের বন্ধন আরও দৃঢ় হয় এবং আপনার সঙ্গী আপনাকে আরও বেশি বিশ্বাস করে। সম্পর্কের মূল ভিত্তি হল আস্থা এবং প্রতিশ্রুতি। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালোবাসেন তা দেখানোর সর্বোত্তম উপায় হল তাকে দেওয়া একটি প্রতিশ্রুতি পূর্ণ করা। তাই, আপনার সম্পর্ককে আরও দৃঢ় করতে আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতিগুলি দিতে পারেন, দেখে নিন সেগুলি - 

বৃদ্ধ বয়স অবধি ভালোবাসা, পাশে থাকার প্রতিশ্রুতি

আপনি আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতি দিতে পারেন এবং তাকে অনুভব করান যে, তার প্রতি আপনার ভালবাসা কখনই কমবে না। যতদিন বাঁচবেন ততদিন একসঙ্গে বাঁচার প্রতিশ্রুতি দিতে পারেন।

সবসময় বিশ্বস্ত বা অনুগত থাকার প্রতিশ্রুতি

 

প্রতিটি সম্পর্কের ক্ষেত্রে আনুগত্য ও বিশ্বস্ততা থাকা প্রয়োজন। আপনি যদি আপনার সঙ্গীর প্রতি অনুগত না হন তবে আপনাদের সম্পর্কটিকে দৃঢ় করতে পারবেন না। তাই এই প্রতিশ্রুতিটি আপনার তালিকায় অন্তর্ভুক্ত করুন।

প্রতিটি সমস্যা একসঙ্গে মোকাবিলা করার প্রতিশ্রুতি 

একটি সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে, সবসময় একে অপরের পাশে থাকা প্রয়োজন। যেকোনও পরিস্থিতিতেই সঙ্গীকে সমর্থন করা উচিত, বিশেষত তার কঠিন সময়ে। আপনার সঙ্গী যখন কোনও কঠিন সমস্যার মধ্য দিয়ে যাবে, তখন তাকে এড়ায়ে যাওয়ার পরিবর্তে আপনার উচিত তার পাশে গিয়ে দাঁড়ানো।

তার সংস্কৃতিকে নিজের ভাবুন এবং প্রতিটি পরিস্থিতিতেই শ্রদ্ধার সহিত আচরণ করার প্রতিশ্রুতি

আমরা সকলেই চাই আমাদের প্রিয়জনকে সম্মান করতে এবং তার সঙ্গে শ্রদ্ধার সহিত আচরণ করতে। সুতরাং, তাকে খুশি করতে আপনি এই প্রতিশ্রুতি দেওয়ার কথা ভাবতে পারেন।

সঙ্গীকে অবিশ্বাস না করার প্রতিশ্রুতি

সততা এবং বিশ্বস্ততা একটি সম্পর্কের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ। সম্পর্কের মধ্যে অবিশ্বাস থাকলে সেই সম্পর্ক কখনোই টিকে থাকে না। তাই, আপনি আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতি দেওয়ার কথা ভাবতে পারেন।

কার্যকর উপায়ে সম্পর্কের যেকোনও সমস্যাগুলি সমাধান করার প্রতিশ্রুতি

এমন অনেক সময় আসতে পারে, যখন আপনারা উভয়েই একজন অন্যের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠবেন, একে অপরকে বিশ্বাস করবেন না, এড়িয়ে চলবেন। সেক্ষেত্রে, অতিরিক্ত প্রতিক্রিয়া জানানো একেবারে বোকামি। পরিবর্তে, আপনি শান্ত থাকতে পারেন এবং আপনার সঙ্গীকে বিষয়গুলি বোঝানোর চেষ্টা করতে পারেন। এইভাবে আপনি আরও ভাল উপায়ে সমস্যাটি সমাধান করতে পারেন।

কোনও কিছুই সম্পর্কের বন্ধনকে প্রভাবিত করবে না, বিশেষত অতীতের ঘটনাগুলি

আপনি আপনার সঙ্গীর কাছে এই প্রতিশ্রুতি দিতে পারেন। আপনি নিশ্চিত করুন যে, কোনও কিছুই আপনাদের সম্পর্কের উপর প্রভাব ফেলবে না, যে পরিস্থিতিই আসুক না কেন সম্পর্কের বন্ধন ভাঙবে না। কখনই অতীতের সঙ্গে বর্তমানকে তুলনা করবেন না।

তার সঙ্গে আরও বেশি সময় ব্যয় করার প্রতিশ্রুতি

আপনি আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতি দিতে পারেন যে, আপনাদের সম্পর্কটিকে সুখী ও শক্তিশালী করতে আপনি তার সঙ্গে আরও বেশি সময় ব্যয় করবেন।

মদ্যপান এবং ধূমপান ত্যাগ করার প্রতিশ্রুতি

যদি আপনি মদ্যপান এবং ধূমপানে বেশ আসক্ত থাকেন, তবে আপনি নিজের আসক্তি কাটিয়ে ওঠার কথা ভাবতে পারেন। এতে অবশ্যই আপনার সঙ্গী খুশি হবে।

এন কে / ১১ ফেব্রুয়ারি

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে