Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১০-২০২০

সিয়াম-পরীর অ্যাডভেঞ্চার সদর ঘাট টু সুন্দরবন

সিয়াম-পরীর অ্যাডভেঞ্চার সদর ঘাট টু সুন্দরবন

ঢাকা, ১১ ফেব্রুয়ারি - ‘উপন্যাসটি যখন লেখা হয় তখনই মনে হয়েছিল, এটি থেকে সিনেমা হতে পারে। মনে মনে ঠিক করে রেখেছিলাম কেউ এই উপন্যাস থেকে সিনেমা নির্মাণ করতে চাইলে না বলব না। ভালো লাগার ব্যাপারটি হলো অবশেষে ‘রাতুলের রাত রাতুলে দিন’ উপন্যাস অবলম্বনে সিনেমা হচ্ছে।’ কথাগুলো বলছিলেন বাংলাদেশের খ্যাতিমার কথাসাহিত্যিক জাফর ইকবাল।

১০ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যায় রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবাল সিনেমাটির গল্প শোনান এবং কলাকুশলীর নাম ঘোষণা করেন।

এরই মধ্যে অনেকেই জেনে গেছেন, ‘রাতুলের রাত রাতুলে দিন’ উপন্যাস থেকে পরিচালক আবু রায়হান জুয়েলের সরকারি অনুদান পাওয়া ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমাটি নির্মাণ হতে যাচ্ছে। এই সিনেমায় জুটি বাঁধছেন জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ ও চিত্রনায়িকা পরীমনি।

পরিচালক আবু রায়হান জুয়েল জানান, ‘আগামী ১৩ মার্চ সদরঘাট থেকে লঞ্চযাত্রার মধ্য দিয়ে সিনেমাটির শুটিং শুরু হবে। ২৫ দিন লঞ্চে বিরতিহীনভাবে শুটিং চলবে। ঢাকা, মংলা, সুন্দরবন এবং চাঁদপুর ও বরিশালের নদীপথে সিনেমাটির শুটিং হবে। শুটিং শেষ হবে সুন্দরবনে গিয়ে।

অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘সিনেমার গল্পটি আমার খুব চেনা। আমি চিলড্রেন ফিল্ম সোসাইটির সঙ্গে কাজ করে যাচ্ছি অনেক দিন। সেই অভিজ্ঞতা থেকেই লেখা এই উপন্যাস। আমাদের দেশে ছোটদের উপযোগী সিনেমা খুব কম হয়। সরকার এই ছবিটি নির্মাণের জন্য অনুদান দিয়েছেন, পাশাপাশি বঙ্গবিডি এগিয়ে এসেছেন। আশা করব একটা সফল সিনেমা হবে এবং ভবিষ্যতে আরও অনেক শিশুতোষ সিনেমা নির্মাণের ক্ষেত্র প্রসারিত হবে।’

সিয়াম ও পরীমনি ছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকার ও এক ঝাঁক শিশুশিল্পী।

‘নসু ডাকাত কুপোকাত’ নামে ‘২০১৮-২০১৯ অর্থবছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় পরিচালক আবু রায়হান জুয়েলের সিনেমাটি। পরে নাম পরিবর্তন করে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ রাখা হয়। মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গানও লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটির সহ প্রযোজক হিসাবে যুক্ত হয়েছে বঙ্গবিডি।

এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে