Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ , ২৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১০-২০২০

৯২তম অস্কার: সেরা সহ-অভিনেত্রী লরা ডার্ন

৯২তম অস্কার: সেরা সহ-অভিনেত্রী লরা ডার্ন

ক্যালিফোর্নিয়া, ১০ ফেব্রুয়ারি- অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা সহ-অভিনেত্রী হলেন লরা ডার্ন। ‘ম্যারেজ স্টোরি’ ছবিতে বিয়েবিচ্ছেদ বিষয়ক নির্দয় আইনজীবীর ভূমিকায় মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন গতবারের সেরা সহ-অভিনেতা মাহেরশালা আলি।

এবারের অস্কারে সেরা সহ-অভিনেত্রী বিভাগে সবচেয়ে ফেবারিট ছিলেন লরা ডার্ন। বাফটা, গোল্ডেন গ্লোবস, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, ক্রিটিকস চয়েস মুভি অ্যাওয়ার্ডস, ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডস জিতে এগিয়ে ছিলেন তিনি।

একই বিভাগে মনোনীত ক্যাথি বেটস (রিচার্ড জুয়েল), স্কারলেট জোহানসন (জোজো র‌্যাবিট), ফ্লোরেন্স পিউ (লিটল উইমেন) ও মার্গট রবির (বম্বশেল) হতাশ হওয়া ছিল সময়ের ব্যাপার!

এর আগে আরও দু’বার অস্কারে মনোনয়ন পেয়েছিলেন লরা ডার্ন। তবে এবারই প্রথম অস্কার জয়ের হাসি ফুটলো তার মুখে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৯ জানুয়ারি রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী ১০ ফেব্রুয়ারি সকাল) শুরু হয় চলচ্চিত্রের দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯২তম আয়োজন।

প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

শুরুতে মঞ্চে এসে লাল ব্লেজার পরেন আমেরিকান কৃষ্ণাঙ্গ গায়িকা জানেল মোনেই। এরপর গান গাইতে গাইতে অতিথি সারিতে গিয়ে টম হ্যাঙ্কসের মাথায় টুপি পরিয়ে দেন তিনি। পরে তার সঙ্গে সংগীত পরিবেশনায় যোগ দেন বিলি পর্টার।

এরপর আবারও দর্শক সারিতে গিয়ে জানেল উল্লেখ করেন, এবারের অস্কারে সেরা পরিচালক বিভাগে নারীদের উপেক্ষা থাকা ও অভিনয়শিল্পী বিভাগে ২০ জনের মধ্যে মাত্র একজন কৃষ্ণাঙ্গ (সিনথিয়া এরিভো) স্থান পাওয়ার কথা। এ নিয়ে এবার অস্কারকে বর্ণ ও লিঙ্গবৈষম্যের সমালোচনা হজম করতে হচ্ছে। জানেলের গান শেষে অভিনেতা স্টিভ মার্টিন ও ক্রিস রক মঞ্চে এসে বর্ণবৈষম্য ফের বিদ্রুপ করেন।

‘ফ্রোজেন টু’ ছবির ইন্টু দ্য আননৌন’ (কথা ও সুর ক্রিস্টেন অ্যান্ডারসন-লোপেজ ও রবার্ট লোপেজ) গেয়ে শোনান ইডিনা মেনজেল ও অরোরা। তাদের সঙ্গে মঞ্চে যোগ দেন বিভিন্ন দেশে ‘ফ্রোজেন টু’র এলসা চরিত্রে কণ্ঠ দেওয়া অভিনেত্রীরা। এর মধ্যে ছিল থাইল্যান্ড, জাপান, স্পেন, ডেনমার্ক, রাশিয়া ও পোল্যান্ড।

‘ব্রেকথ্রো’ ছবিতে ডায়েন ওয়ারেনের কথা ও সুরে “আই’ম স্ট্যান্ডিং উইথ ইউ” পরিবেশন করেন আমেরিকান গায়িকা ক্রিসি মেৎজ।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।

গতবারের মতোই অস্কারে কোনও সঞ্চালক নেই। মূল আয়োজন শুরুর আগে লালগালিচায় পা মাড়িয়েছেন তারকারা। লালগালিচায় তারকাদের অনুভূতি নিয়েছেন এমি অ্যাওয়ার্ড বিজয়ী টিভি উপস্থাপক রায়ান সিক্রেস্ট, এমি-টনি-গ্র্যামি জয়ী গায়ক-অভিনেতা বিলি পর্টার, সুপারমডেল লিলি অ্যালড্রিজ, সাংবাদিক ও টক শো উপস্থাপক টেমরন হল ও আমেরিকান চলচ্চিত্র বোদ্ধা এলভিস মিচেল।

আর/০৮:১৪/১০ ফেব্রুয়ারি

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে