Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৮-২০২০

আল আকসায় নামাজ পড়তে দেয়া হলো না ফিলিস্তিনিদের

আল আকসায় নামাজ পড়তে দেয়া হলো না ফিলিস্তিনিদের

জেরুজালেম, ০৮ ফেব্রুয়ারি- আল আকসা মসজিদ থেকে ফিরিয়ে দেয়া হয়েছে কয়েকশ ফিলিস্তিনিকে। শুক্রবার জুমার নামাজের উদ্দেশে সেখানে গিয়েছিলেন তারা। কিন্তু সেখানে তাদের নামাজ আদায় করতে দেয়া হয়নি।

শুক্রবার সকালে ফিলিস্তিনিদের বহনকারী বেশ কয়েকটি বাস জেরুজালেমে প্রবেশ করে। সে সময় ইসরায়েলি বাহিনী ওই বাসগুলোকে আটক করে। তারা বাসগুলোকে ইউটার্ন করে বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দেয়। ইসরায়েলি দখলদারী বাহিনীর দাবি, ওই এলাকায় বিশৃঙ্খলা প্রতিরোধ করতেই এমন পদক্ষেপ নেয়া হয়েছে।

টাইমস অব ইসরালের এক প্রতিবেদন অনুযায়ী, আল আকসা মসজিদে শুক্রবার জুমার নামাজকে কেন্দ্র করে ওই এলাকায় অতিরিক্ত কয়েক হাজার সেনা মোতায়েন করা হয়েছে।

নামাজ পড়তে আসা বেশ কয়েকজন মুসল্লি বলেন, আমাদের মসজিদে প্রবেশ করতে না দেয়ার কোনো অধিকার পুলিশের নেই। তারা লোকজনকে বিনা অপরাধে শাস্তি দিচ্ছে। এটাই প্রথম এমন ঘটনা নয়।

গত সপ্তাহেও কয়েক হাজার মুসল্লিকে আল আকসায় প্রবেশ করতে দেয়া হয়নি। শান্তি পরিকল্পনা ঘোষণার পর প্রথমবারের মতো গত শুক্রবার আল আকসায় নামাজ আদায় করতে যান কয়েক হাজার ফিলিস্তিনি। কিন্তু তাদের মসজিদেও প্রবেশ করতে দেয়া হয়নি। এমনকি ইসরায়েলি বাহিনী তাদের ওপর রাবার বুলেট নিক্ষেপ করেছে।

আর/০৮:১৪/০৮ ফেব্রুয়ারি

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে