Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৬-২০২০

আমরণ অনশনে অসুস্থ ডিইউজে সভাপতি সূর্য হাসপাতালে ভর্তি

আমরণ অনশনে অসুস্থ ডিইউজে সভাপতি সূর্য হাসপাতালে ভর্তি

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি - রাজধানীর গুলশানে বেসরকারি টেলিভিশন এসএ টিভির চাকরিচ্যুত সাংবাদিকদের বকেয়া পাওনাসহ বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে আমরণ অনশন কর্মসূচিতে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অনশনরত ডিইউজের এই শীর্ষনেতা অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত বাড্ডা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত পৌনে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত চিকিৎসকরা আবু জাফর সূর্যের শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছিলেন।

ডিইউজের সভাপতি খন্দকার মোজাম্মেল হোসেন রাত সাড়ে ১২টায় প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আবু জাফর সূর্যের অসুস্থ হয়ে পড়া এবং হাসপাতালে ভর্তির তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল থেকে এসএ টিভির সাংবাদিকরা আমরণ অনশন শুরু করেন। ডিইউজে সভাপতি আবু জাফর সূর্যসহ অন্যান্য নেতাকর্মী কর্মসূচিতে যোগ দেন। সারাদিন অভুক্ত থাকায় সন্ধ্যার পর থেকে আবু জাফর সূর্য অসুস্থতা বোধ করেন। অসুস্থ হয়েও তিনি কর্মসূচিতে উপস্থিত থাকেন। রাত সাড়ে ১১টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে অনশনরত সাংবাদিকরা তাকে দ্রুত বাড্ডা জেনারেল হাসপাতালে নিয়ে যান এবং ভর্তি করেন।

জানা গেছে, এসএ টিভিতে অবৈধভাবে সাংবাদিকদের চাকরিচ্যুতি ও বকেয়া পাওনা পরিশোধ না করায় ওই প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীরা গত কয়েক মাস ধরে আন্দোলন চালিয়ে আসছিলেন। শুরু থেকেই ডিইউজের নেতাকর্মীরা চাকরিচ্যুত সাংবাদিকদের পাশে দাঁড়ান।

ডিইউজের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালনকালে এসএ টিভি কর্তৃপক্ষ ডিইউজে নেতাদের সঙ্গে দেনাপাওনা বিষয়ে ত্রিপক্ষীয় চুক্তি করেন। কিন্তু পরবর্তীতে এসএ টিভি কর্তৃপক্ষ তা ভঙ্গ করেন। ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আমরণ অনশন কর্মসূচিতে নামে এসএ টিভির চাকরিচ্যুত সাংবাদিকরা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ ফেব্রুয়ারি

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে