Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৭-২০১৩

বিএনপির পাঁচ নেতার রিমান্ড স্থগিত


	বিএনপির পাঁচ নেতার রিমান্ড স্থগিত
ঢাকা, ১৭ নভেম্বর- বিএনপির পাঁচ নেতার রিমান্ড স্থগিত করে তাদেরকে কারাগারে পাঠিয়ে দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। প্রয়োজনে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে।
 
রিমান্ডে স্থগিতাদেশ চেয়ে পাঁচ নেতার আইনজীবীদের দুই আবেদনের শুনানি শেষে রোববার বিকেলে এ আদেশ দেন বিচারপতি বোরহানউদ্দীন ও বিচারপতি কেএম কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। 
 
আদালতে আবেদনগুলোর পক্ষে শুনানি করেন সাবেক অ্যার্টনি জেনারেল এজে মোহাম্মদ আলী। তাকে সহায়তা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দীন খোকন ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।
 
রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজউদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মামুন।  
 
রোববার সকালে আবেদন দু’টি করেন বিএনপির পাঁচ নেতার আইনজীবীরা।
 
পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও বিস্ফোরণের দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্যসহ পাঁচ নেতাকে গত বৃহস্পতিবার আট দিনের রিমান্ডে পাঠান আদালত। মহানগর হাকিম রেজাউল করিম তাদের জামিন আবেদন নাকচ করে রিমান্ড মঞ্জুর করেন। আদালত দুই মামলায় তাদেরকে পর্যায়ক্রমে ৫ দিন এবং ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
 
রিমান্ডে নেওয়া বিএনপি নেতারা হলেন, দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এমপি, এম কে আনোয়ার এমপি ও রফিকুল ইসলাম মিয়া এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে