Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৭-২০১৩

জেএসসিতে ভুল প্রশ্নপত্র বিতরণ: ৩ ঘণ্টার পরীক্ষা ২ ঘণ্টায় 


	জেএসসিতে ভুল প্রশ্নপত্র বিতরণ: ৩ ঘণ্টার পরীক্ষা ২ ঘণ্টায় 
ময়মনসিংহ, ১৭ নভেম্বর- ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার চলতি জেএসসি পরীক্ষায় আলহেরা একাডেমী উচ্চ বিদ্যালয় ভেন্যুতে একটি কক্ষে শনিবার বিজ্ঞান পরীক্ষায় ৫০ শিক্ষার্থীদের মধ্যে ২০১২ সালের প্রশ্নপত্র প্রদান করা হয়। পরীক্ষা শুরুর এক ঘন্টা পর শিক্ষার্থীদের কাছে ধরা পড়ে তারা যে প্রশ্ন দিয়ে পরীক্ষা দিচ্ছে তা ২০১২ সনের।
 
বিষয়টি জানাজানি হলে এক ঘন্টা পর পরীক্ষা হলের সকল পরীক্ষার খাতা জমা নিয়ে নতুন করে খাতা ও প্রশ্ন দিয়ে পরীক্ষা নেয়া শুরু করে। পরীক্ষার সময় ৩ ঘন্টা পার হওয়ার পর ৫০ শিক্ষার্থীদের কোনো সময় বৃদ্ধি না করে সকল খাতা জমা নিয়ে নেয় পরিক্ষা হলে কর্তব্যরত শিক্ষকরা। এতে করে পরিক্ষা হলে শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পড়ে। অনেক অভিভাবকের মাঝে ক্ষোভ দেখা দেয়া দেয়।
 
ফরিদেরপাড় নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষার্থী নাছিমা খাতুনের পিতা মুক্তিযোদ্ধা আবুল কাশেম জানান, ভুল প্রশ্ন দিয়ে এক ঘন্টা পরিক্ষা নেয়ার পর সময় বৃদ্ধি না করায় তার মেয়ে কান্না কাটাকাটি করছে।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মাষ্টার জানান, তিনি অভিভাবকদের কাছে বিষয়টি শুনেছেন। এমন যদি হয়ে থাকে তবে শিক্ষার্থীদের পরিক্ষার ফলাফল ভাল হবে না। অন্যান্য স্কুলের প্রধান শিক্ষকরা প্রশ্নপত্র ভুল বিতরণের কথা স্বীকার করেছেন।
 
জানা গেছে, ঐ পরিক্ষা কেন্দ্রে ফরিদের পাড় নিম্ন মাধ্যমিক, অন্বেষন উচ্চ বিদ্যালয়, পাটুলী গোদা পাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিক্ষা দিচ্ছে।
 
এ ব্যাপারে কেন্দ্রের সহকারী সচিব আব্দুল মজিদ মাষ্টার বিষয়টি অস্বীকার করেছেন। কেন্দ্র সচিব আব্দুল হাই প্রশ্নপত্র ভুলের বিষয়টি এড়িয়ে গেছেন।
 
উপজেলা নির্বাহী অফিসার বনানী বিশ্বাস প্রশ্নপত্র ভুল বিতরণের ব্যাপারে বলেন, ‘বিষয়টি তার জানা নেই। তবে তিনি খোঁজ নিয়ে দেখার কথা বলেন।

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে