Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-১৭-২০১৩

নতুন জোট গড়ে নির্বাচনের ঘোষণা এরশাদের


	নতুন জোট গড়ে নির্বাচনের ঘোষণা এরশাদের
ঢাকা, ১৭ নভেম্বর- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ বেলা পৌনে ১২ টায় হাটহাজারি মাদ্রাসায় পৌঁছেই হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর সঙ্গে বৈঠক শুরু করেন। প্রায় ৫০ মিনিট আল্লাম‍া শফীর সঙ্গে বৈঠক করে তিনি হাটহাজারি মাদ্রাসা থেকে বের হয়ে আসেন।
 
বৈঠক শেষে এরশাদ অপেক্ষমান সাংবাদিকদের বলেছেন, মহাজোট থেকে বের হয়ে তিনি শিগগির নতুন জোট করে নির্বাচনে অংশ নেবেন। বৈঠকে আল্লামা শফীর সঙ্গে কি কথা হয়েছে জানতে চাইলে এরশাদ বলেন,‘ হুজুরের দোয়া নিতে এখানে এসেছি। আগামীতে আমি যাতে সফল হতে পারি তার জন্যে তিনি আমাকে দোয়া করেছেন।’ এরশাদের সঙ্গে বৈঠকে জাপা নেতা ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু ও সোলায়মান আলম শেঠও ছিলেন।
 
বৈঠক শেষে হেফাজত ইসলামের মহাসচিব জুনায়েদ বাবু নগরী সাংবাদিকদের তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, হেফাজত ইসলাম কখনও কোনও জোট বা নির্বাচনে যাবে না। হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন। হুসাইন মুহাম্মদ এরশাদ বড় হুজুরের দোয়া নিতে এসেছেন। তবে তিনি বলেন, যে দল বা জোট হেফাজতের ১৩ দফা বাস্তবায়ন করবে তাদের পক্ষেই হেফাজতে ইসলাম থাকবে। জুনায়েদ বাবু নগরী দাবি করে বলেন, এরশাদ তাদের ১৩ দফা দাবি মেনে নেয়ার বিষয়ে আশ্বাস দিয়েছেন।
 
এর আগে এরশাদ সকাল ১০ টার দিকে বিমান যোগে এসে পৌঁছেন। বিমান বন্দর থেকে তিনি সরাসরি হাটহাজারির উদ্দ্যেশে রওনা দেন।
 
সূত্র জানায়, এ বৈঠকের পর এরশাদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদের গ্রামের বাড়িতে যাবেন এবং ওখানে দুপুরের খাবার খাবেন। বিকেলে ঢাকায় ফিরে যাবেন।
 
 এরশাদ ও আল্লামা আহমদ শফীর মধ্যেকার এ বৈঠককে ঘিরে সর্বস্তরে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে।
 
চট্টগ্রামে এ সফরটি এরশাদের ব্যক্তিগত বলা হলেও মূলত: এরশাদ হেফাজতে ইসলামর আমীর আল্লামা আহমদ শফীর সঙ্গে একান্তে কথা বলার জন্যেই চট্টগ্রামে এসেছেন ।
 
 গত শনিবার সন্ধ্যায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ হাটহাজারী মাদ্রাসায় গিয়ে আল্লামা আহমদ শফীকে এরশাদের আগমনের বিষয়ে অবহিত করেন।
 
সাম্প্রতিক সময়ে এরশাদের পৃথক জোট গঠনের ঘোষণার পর হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর সঙ্গে বৈঠকের বিষয়টি বিভিন্ন মহলে ব্যাপক কৌতুহলের সৃষ্টি করেছে।
 
অবশ্য গত শনিবার হেফাজতে ইসলামের প্রেস সচিব মুনির আহমেদ থেকে প্রাপ্ত এক বিবৃতিতে আল্লামা আহমদ শফী বলেছেন, ‘কোন রাজনৈতিক দল বা জোটের সঙ্গে হেফাজত কখনো জড়াবে না। তিনি বলেন, হেফাজতে ইসলামের মূল স্লোগান হচ্ছে, দ্বীনি ও ইসলামী একটি অরাজনৈতিক সংগঠন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে