Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০১-২০২০

শ্রীমঙ্গলে নিরাপত্তাহীনতায় ভুগছেন কবি ইশতিয়াক মুজিব

শ্রীমঙ্গলে নিরাপত্তাহীনতায় ভুগছেন কবি ইশতিয়াক মুজিব

মৌলভীবাজার, ০১ ফেব্রুয়ারি- মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আত্মীয়স্বজনদের বিরুদ্ধে অবৈধভাবে উত্তরাধিকার সূত্রে পাওয়া জমি দখলের ষড়যন্ত্র করার অভিযোগ তুলেছেন কানাডা প্রবাসী কবি ইশতিয়াক মুজিব।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন ইশতিয়াক। 

নিজের জমিতে স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তার সঙ্গে বসবাস করতে পারছেন না বলে সংবাদ সম্মেলনে জানান ইশতিয়াক মুজিব। এ ব্যাপারে আইনপ্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেন তিনি। 

ইশতিয়াক বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ একজন মানুষ। সারাজীবন প্রবাসে কঠোর পরিশ্রম করেছি। বর্তমানে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ফাইব্রোমায়ালজিয়াসহ বিভিন্ন জটিল ব্যাধিতে ভুগছি। অসুস্থতার সুযোগ নিয়ে কতিপয় আত্মীয় অবৈধভাবে আমার উত্তরাধিকারসূত্রে পাওয়া জমি দখলের পায়তারা করছে। শুধু তাই নয়, তারা হামলা ও মিথ্যে মামলা করেও আমাকে অপদস্থ করে চলেছে।

‘কিছুদিন আগে আমি শ্রীমঙ্গল শহরের সিন্দুরখাঁন রোডের সুনগইড় মৌজায় জেএলনং-৬৮, আরএস-২২২১ নম্বর খতিয়ানের ১৫৭৮ দাগে আমার খরিদ করা ও উত্তরাধিকার সূত্রে পাওয়া ১০.৭১ শতক জমিতে বাড়ি নির্মাণের উদ্যোগ নেই। সে সময় আমারই বড় ভাই শহরের প্রভাবশালী আব্দুল মুহিত তফাদার ও তার লোকজন বলপ্রয়োগ করে আমার বাড়ি নির্মাণে বাধা দেয়। বারবার বাড়ি নির্মাণ বাধাগ্রস্ত হওয়ায় ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি আমি শ্রীমঙ্গল থানায় লিখিত অভিযোগও দায়ের করি।’

ইশতিয়াক আরও জানান, পরবর্তী সময়ে ৩ মার্চ থানা প্রশাসনের কথায় ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় বাড়ি নির্মাণের সামগ্রী ও ঘরের জিনিসপত্র তালা মেরে কিছু সময়ের জন্য পুনরায় আমি কানাডায় চলে যাই। কিন্তু সেখানে গিয়ে প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারি যে, আমার ভাই, ভাতিজা ও তাদের লোকজন নিয়ে ঘরের তালা ভেঙে মালামাল লুট করেছেন। শুধু তাই নয়, আমার বাড়ি ও জমি জবরদখলের উদ্দেশ্যে ভাড়াটিয়া প্রবেশ করানোর চেষ্টাও চালান তারা। ওই খবর জানতে পেরে গত ৩১ ডিসেম্বর পুনরায় কানাডা থেকে আমি শ্রীমঙ্গলে আসি। শ্রীমঙ্গল থানা-প্রশাসনের সহায়তায় বর্তমানে বাড়ি দখলমুক্ত করে বসবাস করলেও আমার ওপর হামলার আশঙ্কা করছি।

সূত্র : বাংলানিউজ
এন কে / ০১ ফেব্রুয়ারি

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে