Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-৩১-২০২০

ফ্রান্সে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক শনাক্ত

ফ্রান্সে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক শনাক্ত

প্যারিস, ৩১ জানুয়ারি -ফ্রান্সে প্রথম একজন চিকিৎসককে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা গেছে। তিনিই ফ্রান্সের প্রথম ব্যক্তি যিনি চীনে না গিয়েই এই ভাইরাসে আক্রান্ত হলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, ফ্রান্সে এ পর্যন্ত ছয়জনকে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা গেছে। আর ওই চিকিৎসক তাদের মধ্যে ষষ্ঠ। ধারণা করা হচ্ছে, তার কোনো রোগীর মাধ্যমে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

ফ্রান্সের এই চিকিৎসক ইউরোপীয় দেশগুলোর মধ্যে দ্বিতীয় ও বৈশ্বিকভাবে চতুর্থ কোনো ব্যক্তি যিনি করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে না গিয়েই এই ভাইরাসে আক্রান্ত হলেন।

চীনে এ পর্যন্ত অন্তত ১০ হাজার ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৩ জন। আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৭ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে অবস্থিত জন হপকিনস ইউনিভার্সিটি একটি রিয়েল-টাইম ম্যাপ তৈরি করেছে। এই ম্যাপের সর্বশেষ (৩০ জানুয়ারি) দেয়া তথ্যে বলা হয়েছে, এ পর্যন্ত বিশ্বে নিশ্চিত মোট ৯ হাজার ৭৭৬ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে চীনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৫৮ জন। থাইল্যান্ডে ১৪, হংকংয়ে ১২, জাপানে ১১, সিঙ্গাপুরে ১০, অস্ট্রেলিয়ায় ৯, তাইওয়ানে ৯, মালয়েশিয়ায় ৮, ম্যাকাওয়ে ৭, দক্ষিণ কোরিয়ায় ৬, যুক্তরাষ্ট্রে ৬, ফ্রান্সে ৬ ও জার্মানিতে ৪ জন আক্রান্ত হয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত দুজনকে শনাক্ত করা হয়েছে। দেশটির প্রধান মেডিকেল কর্মকর্তা শুক্রবার এই ঘোষণা দিয়েছেন। আক্রান্ত দুই ব্যক্তি একই পরিবারের সদস্য।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বৃহস্পতিবার বৈশ্বিক স্বাস্থ্য সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বৃহস্পতিবার জেনেভায় এক জরুরি বৈঠক শেষে এ ঘোষণা দেয় সংস্থাটি।

আর/০৮:১৪/৩১ জানুয়ারি

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে