Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-৩০-২০২০

ফেদেরারকে ছিটকে দিয়ে ফাইনালে জোকার

ফেদেরারকে ছিটকে দিয়ে ফাইনালে জোকার

আগেরদিন বিদায় নিয়েছিলেন রাফায়েল নাদাল। এবার বিদায় নিলেন আরেক ফেবারিট, শিরোপার অন্যতম দাবিদার রজার ফেদেরার। ছয়বারের চ্যাম্পিয়ন এই সুইস তারকাকে ছিটকে দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ।

সেমিতে মুখোমুখি ফেদেরার-জকোভিচ। যে কোন এক ফেবারিটের বিদায় নিশ্চিত। সুতরাং, একে আর অঘটন বলার উপায় নেই। যেমনটা ডমিনিক থিয়েমের কাছে নাদালের হারকে অপ্রত্যাশিত বলেছিল অনেকেই। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই নোভাক জকোভিচের কাছে তৃতীয় বাছাই ফেড এক্সপ্রেসের হারকে অঘটন বলা সম্ভব নযয়।

সেমিফাইনালের স্কোর-লাইন দেখে লড়াইটা সেয়ানে সেয়ানে হয়েছে বলা যাবে না কখনোই। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেদেরার মাত্র ২ ঘণ্টা ১৮ মিনিটে ৬-৭ (১/৭), ৬-৪, ৬-৩ সরাসরি সেটে হেরে যান ১৬টি গ্র্যান্ড স্লামজয়ী জোকারের কাছে।

প্রথম সেটে এক সময় পিছিয়ে ছিলেন জকোভিচ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টাই ব্রেকারে প্রথম সেটের দখল নেন সার্বিয়ান তারকা। পরের দু’টি সেটে সুইস কিংবদন্তিকে হেলায় হারিয়ে দেন নোভাক।

এই জয়ের সুবাদে ৮ম বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন জকোভিচ। এর আগে যে ৭ বার তিনি ফাইনালে উঠেছিলেন প্রতিবারই ট্রফি জিতে দেসে ফিরেছেন।

রেকর্ডের দিকে তাকালে অবশ্য জকোভিচের এই জয় প্রত্যাশিত ছিল। কেননা, মেলবোর্ন পার্কে জোকার কোয়ার্টার ফাইনালের বাধা টপকে কখনও খালি হাতে ফেরেননি৷ অর্থাৎ মেলবোর্ন পার্কে জকোভিচ কখনও সেমিফাইনালে হারেনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩১ জানুয়ারি

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে