Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ , ২৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৮-২০২০

যুক্তরাষ্ট্রে ৩৫ নৌকায় আগুন, নিহত ৮

যুক্তরাষ্ট্রে ৩৫ নৌকায় আগুন, নিহত ৮

আলাবামা, ২৮ জানুয়ারি- যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের একটি নৌবন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৫টি নৌকা পুড়ে অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির সরকারি কর্মকর্তারা বলেছেন, সোমবারের এ অগ্নিকাণ্ডের ঘটনায় সাতজনকে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, আলাবামার স্কটসবোরোর জ্যাকসন কাউন্টি পার্কে মানুষ যখন ঘুমন্ত অবস্থায় ছিলেন; সেই সময় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় কাঠের নৌবন্দরের অ্যালুমিনিয়ামের ছাদ ধসে বেশ কয়েকটি নৌকা ডুবে যায়।

তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও পরিষ্কার নয়। পানিতে কেউ নিখোঁজ হয়েছে কি-না তা নিশ্চিত করতে উদ্ধারকারী দলের সদস্যরা তল্লাশি চালাবেন। সোমবার স্থানীয় সময় রাত ১২টা ৪০ মিনিটের দিকে টিনেসি নদীর ওই বন্দরে আগুনে সূত্রপাত হয়। এ সময় আগুনে অন্তত ৩৫টি নৌকা পুড়ে যায়। অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

স্কটসবোরোর ফায়ার সার্ভিস বিভাগের প্রধান জিনি নেকলাস বলেন, এটি আসলেই ধ্বংসাত্মক। আমি এ পর্যন্ত যত ঘটনা দেখেছি, তার মধ্যে এটি অন্যতম ধ্বংসাত্মক। বিস্তারিত তথ্য পাওয়া গেলে সেখানে হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আমার মনে হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, ওই নৌবন্দরে ঘাঁটি করে রাখা বেশ কিছু নৌকায় আগুন ধরেছে। প্রত্যক্ষদর্শী ম্যান্ডি দুরহাম বলেন, নৌকাগুলোতে প্রোপ্যান এবং গ্যাস ট্যাঙ্ক ছিল; যে কারণে আগুন তীব্র হয়েছে।

নৌবন্দরের কাছে অবস্থান করছিলেন দুরহাম। তিনি মার্কিন বার্তাসংস্থা অ্যাসোসিয়েট প্রেসকে বলেন, বন্দরের মাঝের দিকের অবকাঠামো পুরোটাই আগুনে ঢেকে যায়। এ সময় লোকজন নৌবন্দরের শেষ প্রান্ত থেকে নৌকায় লাফিয়ে পড়েন। কিন্তু ওই নৌকাতেও আগুন ধরে যায়। পড়ে তারা পানিতে লাফিয়ে পড়তে বাধ্য হন।

ওই বন্দরে যারা স্থায়ীভাবে বসবাস করতেন তাদের অধিকাংশ নৌকাই পুড়ে গেছে উল্লেখ করে দুরহাম বলেন, এটা অত্যন্ত দুঃখজনক। এটি ভয়াবহ।

আর/০৮:১৪/২৮ জানুয়ারি

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে