Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০২০

কোবি ব্রায়ান্টের সঙ্গে প্রাণ গেছে তার ১৩ বছরের মেয়েরও

কোবি ব্রায়ান্টের সঙ্গে প্রাণ গেছে তার ১৩ বছরের মেয়েরও

ক্যালিফোর্নিয়া, ২৭ জানুয়ারি - সর্বকালের অন্যতম সেরা বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট ও তার মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জি (১৩) হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। রোববার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার কালাবাসাস শহরের অদূরে এক পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

হেলিকপ্টার বিধ্বস্তের এ ঘটনায় বেঁচে নেই আরোহীদের কেউই। কোবি ব্রায়ান্ট ও তার মেয়ের সঙ্গে মারা গেছেন সেখানে থাকা আরও সাত আরোহী। এর মধ্যে দুইজন রয়েছেন বেসবল ও বাস্কেটবল কোচ। নিহতরা হলেন- অরেঞ্জ কোস্ট কলেজের বেসবল কোচ জন আলটোবেলী (৫৬), তার স্ত্রী কেরী আলটোবেলী, কন্যা এলিসা আলটোবেলী এবং হারবার ডে স্কুলের বাস্কেটবল কোচ ক্রিস্টিনা মোসের। তবে অপর তিনজনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, লস এঞ্জেলেস শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

তবে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার নাকি যাত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। লস অ্যাঞ্জেলেস শেরিফ ডিপার্টমেন্টের পক্ষ থেকে বলা হয়েছে, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে।

লস এঞ্জেলসের ফায়ার সার্ভিসের টমি ইমব্রেন্ডা জানান, হেলিকপ্টার দুর্ঘটনা হয়েছে বলে সকাল ১০টার দিকে জানানো হয়। পর্বতে বাইসাইকেল চালাতে আসা কিছু লোকের নজরে আসে এটি। তারা দুর্ঘটনাস্থলে গিয়ে দেখেন হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

জানা যায়, অরেঞ্জ কাউন্টির বাসভবন থেকে একটি বাস্কেটবল খেলায় অংশ নিতে থাউজেন্ড ওকসের মামবা স্পোর্টস একাডেমিতে হেলিকপ্টারযোগে যাচ্ছিলেন কোবি ব্রায়ান্ট এবং তার দ্বিতীয় কন্যা বাস্কেটবল খেলোয়াড় জিয়ানা। সেখানে জিনিয়া জি জি ও এলিসার বাস্কেটবল খেলার কথা ছিল।

কোবি ব্রায়ান্টের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া শহর সহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

লস অ্যাঞ্জেলেস সিটি মেয়র এরিক গারসেটি এক শোক বার্তায় বলেছেন, 'কোবি ব্রায়ান্ট সর্বকালের সেরা হিসেবে আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।' তিনি কোবির শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

কোবি ব্রায়ান্ট তার ৪১ বছর বয়সের মধ্যে ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকার্সের হয়ে শীর্ষ পর্যায়ে বাস্কেটবল খেলেছেন। ক্যারিয়ারে তিনি পাঁচটি চ্যাম্পিয়নশিপ জিতেছেন। সেরা খেলোয়াড় হয়েছেন ১৮ বার। ২০১৬ সালে তিনি বাস্কেটবলকে বিদায় বলেন।

অবসরের পর নিজের বাস্কেটবল ক্যারিয়ার নিয়ে কবিতা লেখেন কোবি। সেই কবিতা অবলম্বনে 'ডিয়ার বাস্কেটবল' নামে ছোট আকারের অ্যানিমেশন সিনেমা তৈরি করে অস্কার জেতেন পরিচালক গ্লেন কিন। স্ত্রী এবং চার মেয়ে নিয়ে ছিল তার সংসার। ধারণা করা হচ্ছে, তার স্ত্রী ভেনেসা লেইন ব্রায়ান্ট (৩৭) ওই হেলিকপ্টারে ছিলেন না।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ জানুয়ারি

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে