Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৯ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০২০

ডি ক্যাপ্রিওর সিনেমার বিরুদ্ধে ৩০ কোটি ডলারের মামলা

ডি ক্যাপ্রিওর সিনেমার বিরুদ্ধে ৩০ কোটি ডলারের মামলা

সিনেমাটির নাম ‘উলফ অফ ওয়াল স্ট্রিট’ ২০১৩ সালে জর্ডান বেলফোর্টের জীবনী নিয়ে নির্মিত হয় ব্ল্যাক কমেডি ধাঁচের এই চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন মার্টিন স্কোরসেজি। জর্ডান বেলফোর্টের একই নামের জীবনী অবলম্বনে ছবিটির চিত্রনাট্য লিখেছেন টেরেন্স উইন্টার।

নিউ ইয়র্ক শহরে একজন স্টকব্রোকার হিসেবে বেলফোর্টের ক্যারিয়ার ও তার নিজের ফার্ম স্ট্র্যাটন ওকমন্টের দুর্নীতি তার পতন ঘটায়। এতে জর্ডান বেলফোর্টের চরিত্রে অভিনয় করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও, তিনি এই ছবির সহ-প্রযোজকও। ছবিটি বক্স অফিসে সফল হয়। তবের এবার এই ছবির জন্য প্রযোজনা প্রতিষ্ঠান ৩০ কোটি মার্কিন ডলারের মামলায় মুখে পড়লো।

'দ্য উলফ অব ওয়ালস্ট্রিট' ছবিতে বেলফোর্টের চরিত্রে অভিনয় করেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। সিনেমাটি এ বছরের অস্কারের জন্য মনোনয়নও পায়। তবে নিজের জীবনের গল্প নিয়ে করা এ সিনেমার বিরুদ্ধে মামলা করেছেন বেলফোর্ট।

তার দাবি নির্মাতা প্রতিষ্ঠান ‘রেড গ্রানাইট প্রডাকশ’ তার কাছ থেকে তার জীবনের গল্পের সত্ত্ব নেওয়ার সময় তাদের আর্থিক উৎস সম্পর্কে সঠিক তথ্য জানায়নি। আর এই কারণেই বেলফোর্ট নিজের জীবনী নিয়ে নির্মিত ছবির প্রযোজনা সংস্থার বিরুদ্ধে ৩০ কোটি ডলারের মামলা করেছেন। তবে রেড গ্রানাইট প্রোডাকশনের পক্ষ থেকে এমন দাবিকে হতাশাজনক ও হাস্যকর বলা হয়েছে।

বেলফোর্টের ব্যবসায়িক অংশীদার ও বন্ধু ডনি আজফ চরিত্রে অভিনয় করেছেন জোনাহ হিল, তার দ্বিতীয় স্ত্রী নাওমি লাপাগ্লিয়া চরিত্রে মার্গোট রবি, এফবিআই এজেন্ট প্যাট্রিক ডেনহাম চরিত্রে কাইল চ্যান্ডলার। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ম্যাথু ম্যাকনাহে, রব রেইনার, জন ফাভরেও, জোয়ানা লামলি, জন ডুজার্ডিন প্রমুখ। স্কোরসেজি-ডিক্যাপ্রিও জুটির পঞ্চম চলচ্চিত্র এটি।

এন এইচ, ২৭ জানুয়ারি

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে