Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০২০

অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী

অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী

ঢাকা, ২৭ জানুয়ারি - স্বয়ংক্রিয় পদ্ধতি (অটোমেশন) চালু হলে শুল্ক আদায় বাড়ার পাশাপাশি এ খাতে দুর্নীতি কমবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড মসিউর রহমান, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আবুল হাসান মাহমুদ আলী ও এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, শুধু শুল্ক আদায় নয়, সেবা দেওয়ার মানসিকতাও বাড়াতে হবে। মানুষকে কষ্ট দিয়ে শুল্ক আদায় করা যাবে না। বিমানবন্দর, মংলা কিংবা চট্টগ্রাম বন্দরসহ দেশের প্রত্যেকটি বন্দরে আমদানি-রফতানি পণ্য যাচাই-বাছাইয়ের জন্য আমরা সব শুল্ক স্টেশনে স্ক্যানার মেশিন বসাবো। এর মাধ্যমে আমরা জানতে পারবো সঠিক পণ্য আসছে কিনা।

তিনি বলেন, যখন বিভিন্ন বন্দর দিয়ে পণ্য আমদানি করা হয়, তখন এক পণ্যের পরিবর্তে অন্য কোনো আসলো কিনা সে বিষয়টি ভালো করে দেখা হবে। যদি সঠিক পণ্য আমদানি করা হয় তাহলে দেশ এবং দেশের মানুষ সবাই লাভবান হবে।

গত পাঁচ বছরে বাংলাদেশ গড়ে ১৪ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে বলে অর্থমন্ত্রী তার বক্তব্যে জানান।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, মানুষের মনে কাস্টমস নিয়ে এক ধরনের ভীতি রয়েছে। সাধারণ মানুষ মনে করে কাস্টমস মানেই সমস্যা।

ব্যবসায়ীদের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তৈরির মাধ্যমে এ ভীতি দূর করার আহ্বান জানান তিনি।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ২৭ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে