Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০২০

লোকেশ-আয়ারের যুগলবন্দিতে দুরন্ত জয় ভারতের

লোকেশ-আয়ারের যুগলবন্দিতে দুরন্ত জয় ভারতের

অকল্যান্ড, ২৬ জানুয়ারি- প্রথম ম্যাচে ২০০ প্লাস রান করার পরও জিততে পারেনি নিউজিল্যান্ড। সফরকারী ভারতের ব্যাটসম্যানদের দাপটের সামনে ২০৩ রানও পরাস্ত হয়ে গেলো। দ্বিতীয় ম্যাচে অকল্যান্ডে ১৩২ রান করার পর কোনোভাবেই স্বাগতিক নিউজিল্যান্ডের জয়ের কথা নয়। হলোও সেটাই।

লোকেশ রাহুল এবং শ্রেয়াস আয়ারের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের দারুণ জয় তুলে নিলো বিরাট কোহলির দল। ৫০ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন লোকেশ রাহুল, ৩৩ বলে ৪৪ রানে আউট হন শ্রেয়াশ আয়ার। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো ভারত।

অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রান সংগ্রহ করতে পারে। যদিও উদ্বোধনী জুটিতে ৬ ওভারে ৪৮ রান তোলে নিউজিল্যান্ড।

প্রথম ওভারে জোড়া ছক্কায় ইনিংস শুরু করেছিল কিউইরা। তা সত্ত্বেও নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হাতে রেখে করলো মাত্র ১৩২ রান। ভারতের বুমরাহ-শামির সঙ্গে রবীন্দ্র জাদেজারা কার্যত বেধে রাখে নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের।

জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩৫ রান তুলে ম্যাচ জিতে যায়। টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের টিম সাউদি ছাড়া তেমন প্রভাববিস্তারকারী প্রমাণিত হননি নিউজিল্যান্ডের আর কোনও বোলারই।

নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে ২০ বলে ৩৩ রান করেন মার্টিন গাপ্টিল। অপর ওপেনার কলিন মুনরো ২৫ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন। কেন উইলিয়ামসন ২০ বলে ১৪ রান করে আউট হন। কলিন ডি’গ্র্যান্ডহোম ও রস টেলরের সংগ্রহ যথাক্রমে ৩ ও ১৮। টিম সেফার্ট অপরাজিত থাকেন ২৬ বলে ৩৩ রান করে।

জাদেজা ৪ ওভারে ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। বুমরাহ নেন ২১ রানে ১টি উইকেট। এছাড়া ১টি করে উিকেট দখল করেন শার্দুল ঠাকুর ও শিবম দুবে। শামি উইকেট না পেলেও ৪ ওভারে ২২ রানের বেশি খরচ করেননি।

ভারতের হয়ে ওপেন করতে নেমে দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ হন রোহিত শর্মা। প্রথম ম্যাচে ৭ রানে আউট হওয়া রোহিত শর্মা এই ম্যাচে সাজঘরে ফেরেন ৮ রান করে। লোকেশ রাহুল প্রথম ম্যাচে ৫৬ রান করে আউট হয়েছিলেন। এই ম্যাচে তিনি ব্যক্তিগত ৫৭ রানে অপরাজিত থাকেন।

বিরাট কোহলি আউট হন ১১ রান করে। শ্রেয়াস আয়ার ৪৪ রান করে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। শিবম দুবে অপরাজিত থাকেন ৮ রান করে। টিম সাউদি ২০ রানে ২টি উইকেট নেন। ৩৩ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন ইস সোধি। ম্যাচের সেরা হয়েছেন লোকেশ রাহুল।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৬ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে