Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ , ১২ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১৩

কলকাতায় মহরমের তাজিয়ায় অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী


	কলকাতায় মহরমের তাজিয়ায় অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী
কলকাতা, ১৫ নভেম্বর- বিশ্বের বিভিন্ন প্রান্তের মতো পশ্চিমবঙ্গের সর্বত্র পালিত হচ্ছে মহরম। শুক্রবার এউপলক্ষে কলকাতার বিভিন্ন এলাকায় ইমাম হাসান-হোসেন স্মরণে বের করা হয় তাজিয়া। 
 
এছাড়া চলে কোরানপাঠ, বিশেষ নমাজ ও ধর্মীয় আলোচনা। প্রায় সাড়ে ১৩০০ বছর আগে মধ্যপ্রচ্যের কারবালায় মরুপ্রান্তরে এজিদ বাহিনীর হাতে নিহত হন ইমাম হাসান ও তাঁর সহযোগীরা। দিনটি ছিল ইসলামিক বর্ষপঞ্জি অনুযায়ী বছরের পথম মাস মহরমের দশম দিন। সেই দিনটির স্মরণে পালন করা হয় আশুরা। মর্মান্তিক সেই ঘটনার স্মরণে তাজিয়া, দুলদুল নিয়ে নকল যুদ্ধের মহড়া দেওয়া হয়। মহরম উপলক্ষে এদিন সকাল থেকে শহরের বি.বি.গাঙ্গুলী স্ট্রিট, কলেজস্ট্রিট, পার্ক স্ট্রিট, খিরিদপুর, প্রিন্স আনোয়ার শাহ রোড সহ বিভিন্ন এলাকায় তাজিয়া বের হয়। কলকাতার অনতিদূরে উত্তরচব্বিশ পরগণা জেলার বারাসাতের চাঁপাডালিতে মহরমের মিছিলে সামিল হন টলিউডি অভিনেতা তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। এই অনুষ্ঠানে সামিল হয়ে স্বভাবতই খুশি চিরঞ্জিৎ। পরে জানালেন অনেকদিনের স্বপ্ন পূরণ হল।

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে