Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ , ৯ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (102 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৯-২০১১

টোকিওতে বিজয় দিবস ও ব্যাংগল টাইগার এর প্রতিষ্ঠাবার্ষিকী

টোকিওতে বিজয় দিবস ও ব্যাংগল টাইগার এর প্রতিষ্ঠাবার্ষিকী
গত রবিবার ১১ই ডিসেম্বর টোকিওর কিতা ওয়ার্ডের আকাবানেস্থ বিভিও হলে ব্যাংগল টাইগার ডট কম এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেংগল টাইগার এর সম্পাদক তসলিম উদ্দিন।
সভার শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীড়বতা পালন করা হয়। এরপর বিজয় দিবসের উপর বক্তব্য রাখেন মিজানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন, দশদিক সম্পাদক সানাউল হক, শহীদুল ইসলাম, যুবলীগ নেতা রনি, মিলন, বিএনপি নেতা সাগর সিকদার, সারোয়ার হোসেন বাবু, লিটন, নৃত্য শিল্পি কলি, বিশিষ্ট ব্যবসায়ী চন্দন উয়ামাগুচি, বাংলাদেশ চেম্বার অব কমার্সের এন্ড ইন্ডাষ্ট্রিজ ইন জাপান এর পরিচালক রফিক উদ্দিন ফরাজি, রেষ্টুরেন্ট ব্যবসায়ী ইলিয়াছ মুন্সি, সমাজ সেবক সাকুরা সাবের, আওয়ামীলীগ জাপান শাখার একজন কর্ণধার মাহমুদ রবি চৌধুরী, ও বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট মনজরুল হক।

আলোচনায় বিশিষ্ট গাড়ী ব্যবসায়ী ও সমাজ সেবক মিঃ সাকুরা সাবের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তাঁর বাসত্মব অভিজ্ঞতা বর্ণনা করেন। বিশিষ্ট ব্যবসায়ী ও যুদ্ধে প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগী ইয়ামাগুচি চন্দন তাঁর বক্তব্যে পরিবারের কিছু করুন কাহিনী বর্ণনা করে বলেন, পাক সেনারা তাঁর বাবাকে বাড়ী থেকে ধরে নিয়ে যায়, এরপর থেকে আজ অবধি তাঁর বাবার অপেক্ষায় তারা দিন গুনে। শুধু তাই নয়, তাঁদের বাড়ীর কোন পুরুষকেই তারা বাচিয়ে রাখেনি। যে কয়জন ছেলে বয়সে ছোট ছিল, তাদের বাড়ী থেকে সরিয়ে নিয়ে লুকিয়ে রাখে। এরাই এখন বড় হয়ে পরিবারের দেখা শোনা করছেন। তার বক্তব্য শুনে উপস্থিত অনেককে চোখের পানি মুছতে দেখা গেছে।

এরপর আওয়ামীলীগ জাপান শাখার কর্ণধার মাহমুদ রবি চৌধুরী তার বক্তব্য রাখার পর অনুষ্ঠানের প্রধান বক্তা বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট ও মুক্তিযোদ্ধা মনজরুল হক প্রত্যক্ষ মুক্তিযুদ্ধের কথা বর্ণনা করেছেন।
বক্তব্য পর্ব শেষে কেক কেটে সবাইকে খাইয়ে দেন সম্পাদক তসলিম উদ্দিন। এরপর উত্তরণ শিল্পি গোষ্ঠি তাদের চিরাচরিত ভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেয়। এতে অংশ নেন. খন্দকার রতন, যেরম গমেজ, বাচ্চু, জলি, জাহিদ, শাহিন এবং মান্না। এর পরপর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে। সব শেষে ছিল ডিনারের আয়োজন।
অনুষ্ঠান পরিচালনা করেন বেংগল টাইগার এর সম্পাদক তসলিম উদ্দিন। এবং এর মিডিয়া পার্টনার হিসাবে কাজ করেন বিবেকবার্তা ডট কম।

জাপান

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে